Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ফিলিস্তিন সমস্যার সমাধান ত্বরান্বিত করার আহ্বান চীনের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ৪:২৯ পিএম

গতকাল (বৃহস্পতিবার) জাতিসংঘে নিযুক্ত চীনের স্থায়ী প্রতিনিধি জাং চুন নিরাপত্তা পরিষদে ফিলিস্তিন-বিষয়ে এক মুক্ত আলোচনায় ভাষণ দিয়েছেন।

ভাষণে তিনি আন্তর্জাতিক সমাজকে কার্যকর ব্যবস্থা নিয়ে ফিলিস্তিন সমস্যার সমাধান প্রচেষ্টাকে সঠিক পথে ফিরিয়ে আনাকে ত্বরান্বিত করার আহ্বান জানান।

তিনি বলেন, গত এক মাসে ফিলিস্তিনের দখলকৃত ভূখণ্ডের অস্থিতিশীল পরিস্থিতি সারা বিশ্বের স্নায়ুকে স্পর্শ করেছে। জরুরি ব্যাপার হচ্ছে সংশ্লিষ্ট পক্ষের কার্যকরভাবে যুদ্ধবিরতি মেনে চলে, সংযম বজায় রেখে, যত দ্রুত সম্ভব গাজায় সার্বিক শান্তি পুনরুদ্ধার ত্বরান্বিত করা প্রয়োজন।

তিনি আরও বলেন, ফিলিস্তিনের দখলকৃত ভূখণ্ডের বর্তমান পরিস্থিতি স্থায়ী হবে না। আন্তর্জাতিক সমাজকে টুকরো টুকরো সংকট প্রশাসন ও নিয়ন্ত্রণ অতিক্রম করে মূল সমস্যার মুখোমুখি হয়ে কার্যকর ব্যবস্থা নিয়ে ফিলিস্তিন সমস্যার সমাধান প্রচেষ্টাকে সঠিক পথে ফিরিয়ে আনতে হবে। সূত্র: সিজিটিএন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ