Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৮৫০, আক্রান্ত বেড়েছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২২, ৯:০৭ এএম

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৮৬ হাজার ৩৮৯ জন, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় ৪০ হাজার। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৮৫০ জনের, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় দুই শ। বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।
ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬০ কোটি ৩০ লাখ ৪৩ হাজার ৯৭ জন।
এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩৫৬ জনের এবং শনাক্ত হয়েছে ৮০ হাজার ৪৫৮ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ১৮ হাজার ২৭৭ জন এবং মৃত ১৯০ জন। ইতালিতে আক্রান্ত ২৫ হাজার ৩৮৮ জন এবং মৃত্যু ১১২ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২৮ হাজার ৫৭০ জন এবং মৃত্যু হয়েছে ১৮ জনের। জাপানে মৃত ৩১৭ জন এবং আক্রান্ত ১ লাখ ৯৪ হাজার ২২৩ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৪৮ জন এবং আক্রান্ত ১৫ হাজার ৯৪৫ জন।
গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ২৩১ জন এবং মৃত্যু হয়েছে ৭২ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৬২ জন এবং ২৮ জনের মৃত্যু হয়েছে। নিউজিল্যান্ডে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৭৪ জন এবং মৃত্যু হয়েছে ১৭ জনের।
উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ