Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

পাঁচ জেলায় সড়কে নিহত ৭, আহত ১৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

দেশের পাঁচ জেলায় গতকাল সড়কে নিহত হয়েছেন ৭ জন। এছাড়া রাজবাড়ী ও বরগুনায় পৃথক দুর্ঘটনায় আহত হয়েছেন আরো ১৮ জন। গতকাল বুধবার বিভিন্ন সময়ে এসব দুর্ঘটনা ঘটে। আমাদের সংবাদদাতাদের পাঠানো খবরে :
গোপালগঞ্জে জেলা সংবাদদাতা জানান, গোপালগঞ্জ সদর উপজেলার মেরী গোপীনাথপুর ও সোনাকুড় এলাকায় পৃথক সড়ক দুর্ঘটনায় এক নারীসহ ৩ জন নিহত হয়েছেন। গতকাল গোপালগঞ্জ সদর উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের মেরী গোপীনাথপুর এলাকায় মোটরসাইকেল ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে এ দুটি দুর্ঘটনা ঘটে। সদর উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের মেরী গোপীনাথপুর এলাকায় দ্রুতগামী একটি মাছবোঝাই পিকআপ ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় মোটরসাইকেলের আরোহী ফরহাদ শেখ ও পিকআপে থাকা এক ব্যক্তি ঘটনাস্থলেই নিহত হয়। অন্যদিকে, সদর উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের সোনাকুড় এলাকায় মোটরসাইকেলের ধাক্কায় রুবিয়া বেগম নামে এক নারী পথচারী নিহত হয়েছে। রুবিয়া গোপালগঞ্জ সদর উপজেলার সোনাকুড় এলাকার মৃত মোশাররফ হোসেনের স্ত্রী। তার লাশ গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

বরগুনা জেলা সংবাদদাতা জানান, বরগুনার আমতলী উপজেলায় পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ১২ যাত্রী আহত হয়েছেন। গতকাল সকালে আমতলীর চুনাখালী এলাকায় এ ঘটনাটি ঘটে। আহতরা হলেন, ইউসুফ আলী, আবুল বারি, জহিরুল ইসলাম, আম্বিয়া, আছিয়া, রাসেল, জালাল, গৌরাঙ্গ ও সুখী রানী। বাকি তিনজন গুরুতর না হওয়ায় তাদের প্রাথমিকভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। গতকাল সকালে সাড়ে ৮টার দিকে আমতলীর চুনাখালী কালভার্ট সংলগ্ন বিপরীত দিক থেকে আসা মালবাহী ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাস ও ট্রাক দুমড়ে-মুচড়ে সড়কের পাশে ছিটকে পড়ে যায়।

রাজবাড়ী জেলা সংবাদদাতা জানান, জেলা শহরের আহম্মেদ আলী মৃধা কলেজের সামনে দ্রুতগতির একটি পিকআপ ভ্যান ও যাত্রিবাহি মাহেন্দ্রর মুখোমুখি সংঘর্ষে চালকসহ আহত হয়েছে ৬ জন। আহতরা হলেন, মাহেন্দ্র চালক জেলা সদরের কুটির হাটএলাকার বাসিন্দা মজিবরের ছেলে আমিন, পাংশা উপজেলার আশরাফ, সুজন হাওলাদার, চন্দনী এলাকার চান মিয়া, কালুখালী উপজেলার সবিতা ও রানা।
গলাচিপা (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, জেলার গলাচিপা ফেরার পথে রতনদী তালতলী ইউনিয়নের কাচারীকান্দা বাজারের কাছে মালামাল ভর্তি একটি টমটমটি উল্টে যায় এতে মো. কিরন নামে এজকন আহত হয়। এলাকাবাসী উদ্ধার করে গলাচিপা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত. ঘোষণা করেন। গতকাল দুপুরে উপজেলার রতনদী তালতলী ইউনিয়নের গলাচিপা-উলানিয়া সড়কে ঘটনাটি সংঘঠিত হয়। পৌর এলাকার ২ নম্বর ওয়ার্ডের শ্যামলী বাগের বাসিন্দা মো. সেলিমের ছেলে।

সীতাকুণ্ড (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, সীতাকুণ্ডের শীতলপুর এলাকায় ট্রাক ও লরি সংঘর্ষে আসাদুল ইসলাম নাম এ ট্রাক চালকের নিহত হয়েছেন। গতকাল দুপুর দেড়টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলাধীন শীতলপুর চৌধুরী ঘাটায় ঘটনাটি ঘটে। নিহত আসাদুল নেত্রকোনার বাসিন্দা। প্রত্যক্ষদর্শী ও পুলিশ তথ্য মতে, এদিন দুপুর আনুমানিক দেড়টার দিকে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের শীতলপুর চৌধুরীঘাটা এলাকায় আবুল খায়ের ষ্টিল মিলের সড়ক থেকে একটি বেপরোয়া লরি মহাসড়কে হঠাৎ করে উঠে পরে। এ সময় চট্টগ্রাম মুখী একটি দ্রুতগামী ট্রাকের সাথে সজোরে ধাক্কা লাগে। এতে ট্রাকের সামনের অংশ দুমড়ে মুচড়ে গিয়ে ঘটনাস্থলে ট্রাক চালকের মৃত্যু ঘটে।

কালিয়াকৈর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা জানান, কালিয়াকৈর উপজেলার মাকিস বাতান এলাকায় গতকাল দুপুরে জান্নাতুল নামে এক শিক্ষার্থী নিহত হয়েছেন। নিহত শিক্ষার্থী জামালপুরের সরিষাবাড়ী উপজেলার কাবারিয়া গ্রামের জহুরুল ইসলাম মেয়ে। কালিয়াকৈর থেকে ছেড়ে আসা ঢাকাগামী রাজধানী পরিবহনের একটি বাস সড়ক পারাপারের সময় চাঁপা দিয়ে চলে গেলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় ঘাতক বাসটিকে পালিয়ে যাওয়ার সময় চন্দ্রা এলাকায় আটক করে পুলিশ। তবে রাজধানী পরিবহনের বাসের চালককে আটক করা সম্ভাব হয়নি।

লোহাগড়া (নড়াইল) উপজেলা সংবাদদাতা জানান, উপজেলার কালনা-নড়াইল মহাসড়কে বিপরীত দিক থেকে আসা একটি অ্যাম্বুলেন্সের সাথে মুখোমখি সংঘর্ষে তামিম মোল্যা হৃদয় নামে মোটরসাইকেল আরোহী এস এস সি পরীক্ষার্থী নিহত হয়েছে। গতকাল বুধবার সকাল ৮টার দিকে এ ঘটনা ঘটে। নিহত হৃদয় লোহাগড়া সদর ইউনিয়নের চরবকজুড়ি গ্রামের আ. রহমান মোল্যার ছেলে এবং এম কে মিতালী মাধ্যমিক বিদ্যালয়ের মানবিক বিভাগের এসএসসি পরীক্ষার্থী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ