Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

যৌতুক না পেয়ে স্ত্রীকে বালিশ চাপা দিয়ে করে হত্যা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ২:৩৯ পিএম

নওগাঁ জেলার মহাদেবপুর থানা এলাকায় যৌতুকের দাবীতে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা মামলার প্রধান ও একমাত্র আসামীকে আটক করেছে র‌্যাব-৩।


র‍্যাব জানায়, নওগাঁ জেলার মহাদেবপুর থানাধীন যৌতুকের দাবীতে শ্বাসরোধে হত্যা মামলার প্রধান আসামী ঢাকা মহানগরীর মিরপুর থানাধীন এলাকায় অবস্থান করছে। উক্ত সংবাদের সত্যতা যাচাই এবং আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে র‌্যাব-৩ এর একটি সোমবার রাতে মিরপুর থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে উক্ত হত্যা মামলার প্রধান ও একমাত্র আসামী মো. আল আমিনকে (২৫) গ্রেপ্তার করে।

মঙ্গলবার দুপুরে র‍্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশনস্) বশির আহাম্মদ এসব তথ্য জানান।


গ্রেপ্তার আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে র‍্যাব জানায়, মোছা. শিউলি আক্তার এর সাথে তার পরিবারের অজান্তে গোপনে ২০২০ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হয় এবং মহাদেবপুর কাচারীপাড়ায় একত্রে বসবাস শুরু করে। তার কিছুদিন পর থেকে স্বামী আল আমিন ভিকটিম শিউলি আক্তারকে তার বাবার বাড়ি থেকে ৫০ হাজার টাকা যৌতুক আনার জন্য বিভিন্ন ধরনের ভয়-ভীতি দেখায় এবং শারীরিক নির্যাতন করে।


অতিরিক্ত পুলিশ সুপার বশির আহাম্মদ বলেন, এক পর্যায়ে ভিকটিম শিউলি আক্তার যৌতুকের টাকা আনতে অস্বীকার করায় গত ২১ জুলাই গ্রেপ্তার আসামী আল আমিন বালিশ চাপা দিয়ে শ্বাসরোধের মাধ্যমে তার স্ত্রীকে হত্যা করে তালাবদ্ধ অবস্থায় ঘরে রেখে পালিয়ে যায়।

পরবর্তীতে স্থানীয় লোকজন ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা মিলে ঘরের তালা ভেঙ্গে ভিকটিমকে মৃত অবস্থায় উদ্ধার করেন। উক্ত ঘটনার প্রেক্ষিতে গ্রেপ্তার আসামী হত্যার বিষয়টি স্বীকার করে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা

৪ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ