Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

মহেশপুরে ৯২টি ফেয়ার প্রাইজের কার্ড বাতিল

| প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মহেশপুর (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা : দশ টাকা কেজি মূল্যে চাল বিতরণ কার্যক্রমের আওতায় হত-দরিদ্রদের তালিকায় সম্পদশালীদের নাম অন্তর্ভূক্ত করায় মহেশপুর উপজেলার সাতটি ইউনিয়নের ৯২টি ফেয়ার প্রাইজের কার্ড বাতিল করা হয়েছে। এর পরিবর্তে সমসংখ্যক কার্ড হতদরিদ্র্র্র্র্র্র্র্র্রদের মধ্যে বিতরণ করা হয়েছে।
মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশাফুর রহমান জানান, মহেশপুর উপজেলায় ছয় হাজার ৫২৫ জন হতদরিদ্র ১০টাকা কেজি মূল্যে বছরে পাঁচমাস চাল কিনতে পারবেন। এর আওতায় প্রতিটি ইউনিয়ন চেয়ারম্যান ফেয়ার প্রাইজের আওতায় ১০টাকা কেজি মূল্যে চাল সরবরাহের  জন্য কার্ড বিতরণ করেন।
স্বজনপ্রীতির কারণে চেয়ারম্যান ও মেম্বারগণ অনেক  সচ্ছল ব্যাক্তিদের মধ্যে ফেয়ার প্রাইজের কার্ড  বিতরণ করেছেন। বিতরণকৃত কার্ডের তালিকা প্রাপ্তির পর  খাদ্য কমিটি  তালিকা যাচাই করতে গিয়ে ব্যাপক অনিয়ম খুঁজে পান। ফলে কমিটি এসবিকে ইউনিয়নের আটটি, পান্তাপাড়া ইউনিয়নের ১২টি, যাদবপুর  ইউনিয়নের ২৫টি, নেপা  ইউনিয়নের ১০টি, নাটিমা ইউনিয়নের  পাঁচটি, মান্দারবাড়ীয়া  ইউনিয়নের ২৭টি ও আজমপুর ইউনিয়নের পাঁচটিসহ মোট ৯২টি কার্ড বাতিল করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাল বিতরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ