Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২লাখ ৫০হাজার টাকা নিলামে বিক্রয় ৬০হাজার টাকা জরিমানা

রাইখালীর অবৈধভাবে ৩টি পাহাড় কেটে বালু উত্তোলনের সময় ভ্রাম্যমাণ অভিযানে যন্ত্রপাতি জব্দ,

কাপ্তাই (রাঙামাটি) উপজেলা সংবাদদাতা, | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ৮:২২ পিএম

রাঙামাটির কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়ন পূর্ব কোদালায় অবৈধ পাহাড়কেটে বালু উত্তোলনের সময় ভ্রাম্যমাণ অভিযানে যন্ত্রপাতি আটক। সোমবার(২২আগস্ট) দুপুর দেড়টায় ষাটতলী এলাকায় অবৈধ ভাবে পাহাড়কেটে বালি উত্তোলনের সময় ভ্রাম্যমাণ অভিযান করা হয়েছে। অভিযান পরিচালোনা করে কাপ্তাই উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও নির্বাহী অফিসার মুনতাসির জাহান। বহুদিন যাবৎ উক্ত এলাকায় একশ্রেণীর প্রভাবশালী বালু দস্যু ও পাহাড় খোকে প্রশাসনকে ফাঁকি দিয়ে অবৈধভাবে পাহাড়কেটে বালু উত্তোলন আসছিলো। ইতি মধ্যে ৩টি পাহাড়কেটে বালু স্তপকরে পাচারের জন্য রেখে ছিল। প্রশাসন বিষয়টি খবর পেয়ে অভিযান পরিচালোনা করে। অভিযানে বালু তোলার ৩ টি ড্রেজার মেশিন, সাড়ে ৪শ ফুট পাইপ, ১৫ লিটার ডিজেল এবং ১৩ হাজার ঘনফুট বালু জব্দ করে।

এদিকে ভ্রাম্যমান আদালতের অভিযান টের পেয়ে বালু উত্তোলনকারীরা বালু উত্তোলনের যন্ত্রপাতি রেখে দৌড়ে পালিয়ে যায়।
এ সময় কাপ্তাই ৪১ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল সাব্বির আহমেদের নেতৃত্বে বিজিবি জোয়ান ও চন্দ্রঘোনা থানা পুলিশ সদস্যরা ভ্রাম্যমান আদালতকে সহায়তা করেন।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান জানান, অনেকদিন ধরে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী অবৈধভাবে ছড়া,পাহাড় ও কৃষিজমি কেটে বালু উত্তোলন করে আসছে,যা আইনত সম্পূর্ণ অবৈধ। এবং পরিবেশ বিপর্যয় ঘটছে।
পরে জনসম্মুখে বালি তোলার পাইপ ধ্বংস করা হয় । এবং জব্দকৃত ড্রেজার মেশিন, বালি ও ডিজেল নিলামে ২লাখ ৫০হাজার টাকা বিক্রয় করা হয়। এবং ৬০হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ