Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেট্রো রেলের ইঞ্জিন-বগি নিয়ে ‘হোসি ক্রাউন’ মোংলা বন্দরে

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ৫:০০ পিএম

মেট্রোরেলের ৮টি বগি, ৪টি ইঞ্জিন ও ৩৪ প্যাকেজ মেশিনারিজ পণ্য মোংলা বন্দরে পৌঁছেছে। আজ সোমবার (২২ আগস্ট) সকালে বন্দরের ৭ নম্বর জেটিতে বগী ও ইঞ্জিন নিয়ে নোঙর করে বিদেশী জাহাজ এমভি হোসি ক্রাউন। এটি মোংলণাবন্দরে আসা মেট্রোরেলের মালামালের একাদশতম চালান। ২৪ ঘন্টার মধ্যে ইঞ্জিন-বগিসহ সকল পণ্য খালাস শেষ হবে বলে জানিয়েছে মোংলা বন্দর কর্তৃপক্ষ। গত ২৭ জুলাই জাপানের কোবে বন্দর থেকে মেট্রোরেলের মালামাল নিয়ে মোংলা বন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে জাহাজটি।
বিদেশী জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট এনশিয়েন্ট স্টিম শিপ কোম্পানীর ব্যবস্থাপক মোঃ ওয়াহিদুজ্জামান জানান, জাপানের কোবে বন্দর থেকে ৮টি রেলওয়ে কোচ ও ৪টি ইঞ্জিনসহ ৩৪ বক্স মেশিনারী পণ্য এসেছে। খালঅমের কাজও শুরু হয়েছে।
মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মো. মূসা বলেন, মোংলা বন্দরে মেট্রোরেলের ৮টি বগি পৌঁছেছে। খুব দ্রুত এসব সরঞ্জাম খালাস শেষ হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোংলা বন্দর

১৯ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ