Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু রেল সেতুর মেশিনারিজের পঞ্চম চালান পৌঁছেছে মোংলা বন্দরে

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২২, ৪:৫০ পিএম

বঙ্গবন্ধু রেল সেতুর পঞ্চম চালানের মেশিনারি পণ্য নিয়ে মোংলা বন্দরে পৌঁছেছে বিদেশি জাহাজ এমভি থর ফ্রেন্ড। আজ সোমবার (১০ অক্টোবর) দুপুরে পানামা পতাকাবাহী জাহাজটি মোংলা বন্দরের ৮ নম্বর জেটিতে নোঙর করে। এর আগে গত ২০ সেপ্টেম্বর সিঙ্গাপুরের হাই ফং বন্দর থেকে ছেড়ে আসে জাহাজটি। বিকেল নাগাদ জাহাজ থেকে পণ্য খালাস শুরু করা হবে বলে জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ।
বিদেশি জাহাজ থর ফ্রেন্ডের স্থানীয় শিপিং এজেন্ট এনসিয়েন্ট স্টিমশিপ শিপিংয়ের খুলনা প্রতিনিধি মাহাবুব আলম হিরো বলেন, ২০ দিন আগে জাহাজটি সিঙ্গাপুরের হাই ফং বন্দর থেকে মেশিনারি পণ্য নিয়ে ছেড়ে আসে। এটি বঙ্গবন্ধু রেল সেতুর পঞ্চম চালান। এতে বঙ্গবন্ধু রেল সেতুর ১৬৮টি প্যাকেজের ১ হাজার ৫৩৭ দশমিক ৭০০ মেট্রিক টন মালামাল রয়েছে। খালাস শেষে এসব পণ্য নদী পথে সিরাজগঞ্জে বঙ্গবন্ধু রেল সেতুর কাছে পৌঁছাবে।
মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মো. মুসা বলেন, মোংলা বন্দরে বঙ্গবন্ধু রেল সেতুর পঞ্চম চালানের মেশিনারি পণ্য বন্দরে পৌঁছেছে। খুব দ্রুত এসব সরঞ্জাম খালাস শেষ হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ