Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাপানের প্রধানমন্ত্রী করোনা আক্রান্ত, তিউনিসিয়া সফর বাতিল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ১০:৩৯ এএম

করোনাভাইরাস শনাক্ত হয়েছে জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার। এ কারণে কিশিদাকে তার পূর্ব নির্ধারিত তিউনিসিয়া সফর বাতিল করতে হয়েছে। সেখানে আফ্রিকার উন্নয়ন বিষয়ক এক সম্মেলনে অংশগ্রহণের কথা ছিল তার। রবিবার (২১ আগস্ট) জাপান প্রধানমন্ত্রীর দপ্তর থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স।
মন্ত্রিসভার একজন মুখপাত্র জানিয়েছেন, শনিবার প্রধানমন্ত্রীর সর্দি ও জ্বর দেখা দিয়েছে। রবিবার সকালে পিসিআর পরীক্ষায় তার কোভিড শনাক্ত হয়।
সম্প্রতি সপ্তাহখানেকের ছুটি কাটান ফুমিও কিশিদা। বর্তমানে সরকারি বাসভবনে থেকে চিকিৎসা নিচ্ছেন তিনি। নাম প্রকাশে অনিচ্ছুক সূত্র জানিয়েছে, সোমবার (২২ আগস্ট) থেকে প্রধানমন্ত্রী বাসা থেকে কাজ করবেন।
টোকিও ইন্টারন্যাশনাল কনফারেন্স অন আফ্রিকান ডেভেলপমেন্ট (টিআইসিএডি)-এর সম্মেলনেও ভার্চুয়ালি অংশ নেবেন তিনি।
সম্প্রতি জাপানে নতুন করে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা গেছে। কোভিড মহামারিতে বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতির এই দেশটির ব্যবসায়িক কর্মকাণ্ড ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে দেশটিতে করোনা মৃত্যুর হার অপেক্ষাকৃত কম। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ