Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাশিয়ায় ট্রাক-মিনিবাসের সংঘর্ষে নিহত ১৬

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ৮:৫৪ এএম

রাশিয়ার উলিয়ানোভস্ক অঞ্চলে দাঁড়িয়ে থাকা একটি মিনিবাসে ট্রাকের ধাক্কায় অন্তত ১৬ জন নিহত হয়েছে। এই ঘটনায় আরও তিন জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর আল-জাজিরার।

রোববার উলিয়ানোভস্কের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘প্রাথমিক তথ্য অনুযায়ী ভারী পণ্য বোঝাই যানটির চালক ঠিক সময়ে গাড়ির গতি কমাননি আর এতে তিনি দাঁড়িয়ে থাকা মিনিবাসে আঘাত করেন।’

দুর্ঘটনাস্থলে থাকা সড়ক কর্মীরা জানিয়েছেন, মিনিবাসটি লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করার সময় এ দুর্ঘটনা ঘটে। মন্ত্রণালয় বলেছে, দুইটি লরির মধ্যে মিনিবাসটি আটকা পড়ে।

পুলিশের সম্প্রচারিত ভিডিও ফুটেজে দেখা গেছে, দুই লরির চাপে পড়ে মিনিবাসটি চ্যাপ্টা হয়ে গেছে। উদ্ধারকর্মীরা টুকরা হয়ে যাওয়া মিনিবাসটি পরীক্ষা করে দেখছেন।

রুশ বার্তা সংস্থা তাস জানিয়েছে, রাশিয়ার তদন্ত কমিটি একটি অপরাধের তদন্ত শুরু করেছে। নিহতদের মধ্যে ট্রাকের চালকও রয়েছে।

উলিয়ানোভস্কের গভর্নর আলেক্সাই রাসকিক টেলিগ্রামে লিখেছেন, মারাত্মক অবস্থায় আরও দুই পুরুষ ও এক নারীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাশিয়ায় সড়ক নিরাপত্তা লঙ্ঘনের ঘটনা স্বাভাবিক। গত কয়েক বছরে দেশটিতে বেশ কয়েকটি প্রাণঘাতী বাস দুর্ঘটনা ঘটেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ