Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

পোল্যান্ড ও জার্মানির শতাধিক যোদ্ধাকে হত্যার দাবি রাশিয়ার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২২, ১১:৩২ এএম

ইউক্রেনের হয়ে দেশটির খারকিভ অঞ্চলে পোল্যান্ড ও জার্মানির শতাধিক ভাড়াটে যোদ্ধাকে হত্যার দাবি করেছে রাশিয়া। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় সোমবার এ দাবি করে।
রাশিয়া বলেছে, তারা খারকিভের একটি ঘাঁটিতে হামলা চালিয়েছে। ওই হামলায় শতাধিক বিদেশি গেরিলা নিহত ও অর্ধশতাধিক আহত হয়েছে।
হতাহতেরা পোল্যান্ড ও জার্মানির নাগরিক এবং তারা ইউক্রেনের পক্ষে যুদ্ধ করতে সেখানে এসেছিল বলে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।
বর্তমানে ডোনেটস্কে ব্যাপক সংঘর্ষ চলছে বলে রুশ কর্তৃপক্ষ জানিয়েছে। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় ইউক্রেনের একটি ব্রিগেডের প্রায় অর্ধেক সেনাকে হত্যারও দাবি করেছে। একইসঙ্গে ইউক্রেনের তিনটি ড্রোন ভূপাতিত করার কথা জানিয়েছে তারা।
উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি থেকে সাবেক সোভিয়েত ইউনিয়নের দেশ ইউক্রেনে ‘বিশেষ সামরিক অভিযান’ চালাচ্ছে রাশিয়া। তবে এই যুদ্ধে ইউক্রেনকে সব ধরনের সাহায্য ও সমর্থন দিচ্ছে ইউরোপ ও আমেরিকা। সূত্র: রিপাবলিক ওয়ার্ল্ড, তাস, ভোয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ