Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালে নৌকাডুবির ৩ ঘণ্টা পর শিশু সহ ৩ জন জীবিত উদ্ধার

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২২, ৩:২৭ পিএম

বরিশালের হিজলা উপজেলার শাওড়া বাজার সংলগ্ন মেঘনা নদীতে তিন আরোহী সহ একটি মাছ ধরার নৌকা ঝড়ো হাওয়ায় ডুবে যাবার তিন ঘণ্টা পর রাতে এক শিশু সহ তিন আরোহীকে জীবিত উদ্ধার করেছে নৌ-পুলিশ। উদ্ধারকৃতরা হচ্ছে, উপজেলার পালপাড়া এলাকার সাগরন মীরের শিশু ৮ বছরের পুত্র সাকিব ও আ. রহিম মীরের দুই ছেলে সাগর মীর (৪০) ও ভাই নাগর মীর (৩৮)।

হিজলা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ জানান, বুধবার সন্ধ্যা ছয়টার দিকে জোয়ারের প্রচন্ড শ্রোত ও প্রবল বাতাসে শাওড়া বাজার সংলগ্ন মেঘনা নদীতে তাদের মাছ ধরার নৌকাটি ডুবে যায়। এ সময় নৌকাতে আট বছরের শিশু ছাড়াও দুজন জেলে ছিলেন। জেলে দুজন একে অপরের ভাই এবং শিশুটি তাদের মধ্যে একজনের সন্তান। নৌকাডুবির খবর পেয়ে হিজলা নৌ পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে। এ সময় সাগর মীরকে ভাসমান অবস্থায় ঘটনাস্থল থেকে প্রায় ৪-৫ কিলোমিটার দূরে হিজলা লঞ্চঘাট সংলগ্ন এলাকা থেকে উদ্ধার করে নৌ-পুলিশের সদস্যরা। নদীর তীব্র ¯্রােতের মধ্যেও সে ডুবে যাওয়া নৌকাটি ধরে প্রাণে রক্ষা পায়।

অপরদিকে এক জেলের সহযোগিতায় প্রায় তিন ঘণ্টা পর শিশু সাকিব ও তার বাবাকে হিজলা ধুলখোলা সংলগ্ন নদী থেকে জীবিত উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া তিনজনের প্রত্যেকেই বর্তমানে সুস্থ রয়েছেন বলে হিজলা নৌ পুলিশ সদস্যরা জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ