Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লুইসকে পেয়ে চাঙ্গা মারুফ

| প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা :  বিপিএলের চলমান আসরে মেহেদী মারুফের ব্যাটিং অর্ডার ওপেনিং নির্ধারিত হলেও এই পজিশনে স্থায়ী পার্টনার পাচ্ছেন না এই ওপেনার। শ্রীলংকান লিজেন্ডারী সাঙ্গাকারাকে ওপেনিং পার্টনার হিসেবে পেয়েছেন ৯ ম্যাচ, গতকাল  সেখানে নুতন পার্টনার ইভিন লুইস। সাঙ্গাকারাকে নিয়ে ওপেনিংয়ে ৮৮ রানের জুটি আছে তার বরিশাল বুলসের বিপক্ষে, আছে ফিফটির আরো পার্টনারশিপ। তবে ক্যারিবিয়ান ইভিন লুইসকে পেয়ে ওপেনিং এই প্রথম সেঞ্চুরির পার্টনারশিপে অবদান রাখতে পেরেছেন। ক্যারিবিয়ান এই ব্যাটসম্যানের ধুম ধাড়াক্কা ব্যাটিংয়ে আরো আগ্রাসী ব্যাটিংয়ের প্রেরনা পাচ্ছেন বলে জানিয়েছেন মেহেদী মারুফ। সাঙ্গাকারার সঙ্গে যে সব ম্যাচে করেছেন ওপেন, সেখানে সাঙ্গাকারার চেয়ে রানে এগিয়ে থাকতেন, গতকাল ইভিন লুইস এসে ছাড়িয়ে গেছেন মারুফকে। এটাও নাকি করছেন উপভোগÑ ‘আমি উপভোগ করেছি ব্যাপারটা। কারণ আমি আর সাঙ্গাকারা যেসব ম্যাচে ওপেন  করেছি, সেখানে আমার রানই  বেশি থাকতো। একটা ধরনে অভ্যস্ত হয়ে গিয়েছিলাম। আমাকে মনে হয় এভাবে খেলতে হবে, সাঙ্গাকারা  বোধ হয় এভাবেই  খেলবে। আজকে মনে হয়েছে আমার সাথে কেউ আছে। একটু ভালো  বোধ করেছি। ইভিন লুইস তিন দিকেই ভালো খেলে। ওর মতো খেলোয়াড় থাকলে অবশ্যই সবার আত্মবিশ্বাস বেড়ে যাওয়ার কথা, আমাদেরও  বেড়েছে।’
১০ম রাউন্ড শেষে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় এককভাবে শীর্ষে উঠে ঢাকা ডায়নামাইটস এখন লীগ রাউন্ড শেষ করতে চায় সবার উপরে থেকেইÑ ‘আমরা এখন শীর্ষে আছি তবে আরও দুটি ম্যাচ আছে। আমাদের লক্ষ্য হচ্ছে এক নম্বরে থেকে পরের রাউন্ডে যাওয়া। যাতে আমরা সর্বোচ্চ সুযোগ পাই ফাইনাল  খেলতে। কারণ এক দুই হলে একটা সুযোগ বেশি থাকে। ও তিন দিকেই ভালো  খেলে। ওর মতো খেলোয়াড় থাকলে অবশ্যই সবার আত্মবিশ্বাস বেড়ে যাওয়ার কথা, আমাদেরও  বেড়েছে।’
গতকাল ১০৪ রানের পার্টনারশিপে মারুফের ৪০’র পাশে ইভিন লুইসের রান ৬৩, অপর প্রান্তের ব্যাটসম্যানের ধুম-ধাড়াক্কা ব্যাটিং তো উদ্বুদ্ধ করবেই। বিপিএলের এই আসরে চেয়েছিলেন নিজেকে চেনাতে, পেরেছেনও তা। তামীম (৩৫১), মুশফিক (৩৩২) এরপর বিপিএল ফোর এ ৩শ’র ঘরে রান তারই (৩০৭)। যেভাবে খেলছেন, তাতে তামীমকে ওপেনিংয়ে ভালোই চ্যালেঞ্জ ছুঁড়েছেন মারুফ।
সংক্ষিপ্ত স্কোর
ঢাকা-রংপুর
ঢাকা ডায়নামাইটস : ১৮৮/৭ (২০ ওভার) মারুফ ৪০, লুইস ৭৫, প্রসন্ন ১, রাসেল ৮, সাকিব ২৯, ব্রাভো ১৬, মোসাদ্দেক ১৪, নাসির ৩, সানজামুল ০*; রুবেল ৩/২৫, সৌম্য ২/২৭, জিয়া ২/২২।
রংপুর রাইডার্স : ১৪৬/৮ (২০ ওভার) জামশেদ ২১, আফ্রিদি ০, মিথুন ১, রুপাসিংহে ৮, ডসন ১১, জিয়া ৬০, সৌম্য ১, সোহাগ ৩৬, মুক্তার ৪*; রনি ৩/২০, ব্রাভো ১/৪৩, সাকিব ২/১১, প্রসন্ন ১/২৮।
ফল : ঢাকা ডায়নামাইটস ৪২ রানে জয়ী।
ম্যাচ সেরা : এভিন লুইস (ঢাকা)।
রাজশাহী-কুমিল্লা
রাজশাহী কিংস : ১২৪/৭ (২০ ওভার) মুমিনুল ২০, নুরুল ১৭, সাব্বির ৮, সামিত ৪, মিরাজ ৭, ফ্রাঙ্কলিন ৪৪*, স্যামি ০, ফরহাদ ১৩, রাজু ৪*; মাশরাফি ২/২৪, নাবিল ১/১৪, রশিদ ১/১৬, সাইফুদ্দিন ৩/১২।
কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ১৮.৪ ওভারে ১২৫/২ (ইমরুল ৯, শেহজাদ ৪৬, স্যামুয়েলস ৫৫*, লতিফ ৭*; স্যামি ০/১৯, মিরাজ ১/২৭, নাজমুল ০/৩১, প্যাটেল ০/১৪, হাসান ০/৯, রেজা ১/১৪, ফ্র্যাঙ্কলিন ০/৭)।
ফল : কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৮ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : মোহাম্মাদ শফিউদ্দিন (কুমিল্লা)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

১৯ ফেব্রুয়ারি, ২০২২
৮ ফেব্রুয়ারি, ২০২২
১৪ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ