Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেছারাবাদে পানির ড্রামে মিলল নবজাতকের লাশ থানায় গেল পিতা মাতা সহ চার জন

নেছারাবাদ(পিরোজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২২, ৪:৪৪ পিএম

পিরোজপুরের নেছারাবাদ উপজেলায় পানির ড্রামের ভিতর থেকে ১ মাস ৩ দিন বয়সি একটি নবজাতকের লাশ উদ্ধার করেছে পুলিশ। ঘটনা জানার জন্য ওই নব জাতকের পিতা মাতা এবং চাচা চাচিকে থানায় নিয়েছে পুলিশ। শনিবার সকালে পুলিশ খবর পেয়ে উপজেলার সমেদয়কাঠি ইউনিয়নের শশিদ গ্রামে বাচ্চাটির পিতা সুক্তান্ত দেবনাথের নিজ ঘরের পানির ড্রামের ভিতর থেকে লাশ উদ্ধার করে।

নবজাক শিশুটির ঠাকুর মা(দাদী) মালতি বলেন, সকালে নাতিকে তার মা দুধ খাইয়ে থালা বাসন ধোয়ার জন্য ঘাটে যায়। এসময় আমি নাতি রেখে স্নানে যাই(গোসলে)। তখন ঘরে আমার মেজ পুত্র বধূ লিপি তার বাচ্চাকে দুধ খাওয়াচ্ছিল। আর কেহ ঘরে ছিলনা। হটাৎ ঘরে এসে নবজাতকের মা নমিতা বাচ্চাকে না পেয়ে খোজাখুজি করে। কিছু সময় পর মাঠ থেকে কাজ করে বাসায় ফিরে। খবর শুনে লিপির স্বামি সুমন্ত সহ বাসার সবাই বাচ্চার খোজ চালায়। খোজা খুজির এক পর্যায়ে আমাদের ঘরের পানির ড্রামের মধ্য নবজাতকের চাচা সুমন্ত লাশটি প্রথমে খুজে পায়। খবর পেয়ে পুলিশ এসে আমার ছেলে সুমন্ত, তার বউ লিপি এবং বাচ্চার বাবা সুকান্ত ও তার মা নমিতাকে থানায় নিয়ে গেছে।

ইউপি সদস্য মৃদুল মজুমদার, স্থানীয়দের বরাত দিয়ে বলেন, নবজাতকের বাবার নাম সুকান্ত দেবনাথ এবং মায়ের নাম নমিতা দাস। তারা কৃষি কাজ করেন। সকাল দশটার দিকে নমিতা শিশুটিকে ঘরের বারান্দায় ঘাটে শুইয়ে থালা বাসন ধোয়ার জন্য ঘাটে যায়। কিছুক্ষণ পরে নমিতা ঘরে এসে বাচ্চা না পেয়ে অনেক খোজাখুজি করে। ঘন্টা খানেক খোজাখুজির পর তাদের খাবার ঘরের ত্রিশ লিটার ওজনের একটি পানির ড্রামের মধ্য শিশুটির মরদেহ পায়। পুলিশ এসে লাশ উদ্ধার করে নিয়ে গেছে।

ইউপি চেয়ারম্যান হুমাউন বেপারী বলেন, বাচ্চাটি খোজাখুজি করে না পেলে কিছুক্ষণ পর নিজেদের ঘরের পানির ড্রামে তার লাশ পাওয়া যায়। আমি খবর শুনে থানায় জানিয়ে পুলিশ পাঠিয়েছি।

নেছারাবাদ কাউখালি সার্কেল সিনিয়র সহকারি পুলিশ সুপার মো: রিয়াজ হোসেন (পিপিএম) জানান, খবর পেয়ে লাশটি উদ্ধার করে পোষ্টমার্টেমের জন্য পিরোজপুর পাঠানোর ব্যবস্থা চলছে। বিষয়টি জানার জন্য সঙ্গে ওই নবজাতকের পিতা মাতা সহ চাচা চাচিকে থানায় আনা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনত ব্যবস্থা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নবজাতকের লাশ

১৪ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ