Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফের একসঙ্গে স্করসেসি-ডিক্যাপ্রিও

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২২, ১০:৪৭ এএম | আপডেট : ১২:৫৪ পিএম, ১ আগস্ট, ২০২২

লিওনার্দো ডিক্যাপ্রিওকে আবারও মার্টিন স্করসেসির সিনেমাতে দেখা যাবে। নিউ ইয়র্কের সাংবাদিক ডেভিড গ্র্যানের নন-ফিকশন বই ‘দ্য ওয়েজার: অ্যা টেল অব শিপরেক, মিউটিনি অ্যান্ড মার্ডার’ অবলম্বনে তৈরি করা হবে সিনেমাটি। এটি হতে যাচ্ছে এই জুটির সপ্তম কাজ।

মার্টিন স্করসিসের এই সিনেমাটি মুক্তি পাবে অ্যাপল ওরিজিনাল ফিল্মসে। একই প্ল্যাটফর্মে মুক্তি পাবে ডিক্যাপ্রিও-স্করসিসের সর্বশেষ সিনেমা ‘কিলার্স অব দ্য ফ্লাওয়ার মুন’। ‘দ্য ওয়েজার: অ্যা টেল অব শিপরেক, মিউটিনি অ্যান্ড মার্ডার’ অবলম্বনে তৈরি এই সিনেমার নাম কিংবা কবে নাগাদ শুটিং শুরু হবে সেই বিষয়ে কিছু জানা যায়নি।

‘দ্য ওয়েজার: অ্যা টেল অব শিপরেক, মিউটিনি অ্যান্ড মার্ডার’ বইয়ের কাজিনি ১৭০০ সালের ব্রিটিশ নৌবাহিনীর এক জাহাজকে ঘিরে। স্প্যানিশ সম্পদ ভরা এক গ্যালন উদ্ধারের গোপন মিশনে যাওয়ার সময় প্যাটাগোনিয়া উপকূলের একটি নির্জন দ্বীপে জাহাজটি ভেঙ্গে পড়ে। জাহাজের সদস্যরা দ্বীপে আটকে পড়ে এবং প্রতিকূল পরিবেশে টিকে থাকার লড়াইয়ে নৈরাজ্য তৈরি হয়। তারা যখন ফিরে আসে তখন তাদের বিরুদ্ধে হত্যা ও বিশ্বাসঘাতকতার অভিযোগ ওঠে।

স্করসেসি ও ডিক্যাপ্রিও প্রথমবার কাজ করেন ২০০২ সালে (গ্যাংস অব নিউইয়র্ক)। এরপর একে ‘দ্য এভিয়েটর’ (২০০৪), ‘দ্য ডিপার্টেড’ (২০০৬), ‘শাটার আইল্যান্ড’ (২০১০), ‘দ্য উলফ অব ওয়াল স্ট্রিট’ (২০১৩) এবং ‘দ্য কিলার্স অব দ্য ফ্লাওয়ার মুন’ সিনেমাতে।

এদিকে কিছুদিন আগেই নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে ডিক্যাপ্রিওর ‘ডোন্ট লুক আপ’। মুক্তির অপেক্ষায় আছে ‘কিলার্স অব দ্য ফ্লাওয়ার মুন।’ শোনা যাচ্ছে আগামী বছরের মাঝামাঝি কিংবা শেষ দিকে মুক্তি পাবে ‘কিলার্স অব দ্য ফ্লাওয়ার মুন’ সিনেমাটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিনেমা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ