Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিমান-সাউদিয়ার আজ প্রথম হজ ফ্লাইট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুন, ২০২২, ১২:০০ এএম

বিমান ও সাউদিয়ার প্রথম হজ ফ্লাইট আজ জেদ্দার উদ্দেশ্যে ঢাকাত্যাগ করবে। এ ব্যাপারে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মো. মাহবুব আলী ও ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বিমান বন্দরে আনুষ্ঠানিকভাবে হজ ফ্লাইট উদ্বোধন করবেন। তারা হজে গমনেচ্ছু যাত্রীদের সাথে কুশল বিনিময় এবং দেশ, জাতি ও মুসলিম উম্মাহর জন্য দোয়া চাইবেন।

ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা মো. আনোয়ার হোসাইন এ হজ ফ্লাইটের খবর গণমাধ্যমকে জানিয়েছেন। তিনি জানান, আজ সকাল ৯টায় প্রথম ফ্লাইটে সউদী আরব যাচ্ছেন ৪১৫ জন হজযাত্রী। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৩০০১ দিয়ে সরকারি ব্যবস্থাপনার হজযাত্রীদের জন্য প্রথম ফ্লাইট পরিচালিত হবে। দুপুর ১২টা ৩৫ মিনিটে সাউদিয়া এয়ারলাইন্সের (এসভি-৩৮০৯) বেসরকারি হজযাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে।

উল্লেখ্য, চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই পবিত্র হজ অনুষ্ঠিত হবে। এবার বাংলাদেশ থেকে ৫৭ হাজার ৫৮৫ জন হজ পালনের সুযোগ পাবেন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় চার হাজার ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৩ হাজার ৫৮৫ জন হজে যেতে পারবেন। হজ শেষে ফিরতি ফ্লাইট আগামী ১৪ জুলাই শুরু হয়ে শেষ হবে ১৪ আগস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজ ফ্লাইট

২৮ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ