Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রী হজ কার্যক্রম উদ্বোধন করবেন আজ

রোববার প্রথম হজ ফ্লাইট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুন, ২০২২, ১২:০৪ এএম

আগামী ৫ জুন বিমানের প্রথম হজ ফ্লাইট চার শতাধিক যাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশ্যে ঢাকাত্যাগ করবে। এ ব্যাপারে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সউদী আরব যাওয়ার ফ্লাইট শেষ হবে ৩ জুলাই। হজ শেষে ফিরতি ফ্লাইট আগামী ১৪ জুলাই শুরু হয়ে শেষ হবে ১৪ আগস্ট।

গতকাল থেকেই আশকোণাস্থ হজ ক্যাম্পে সরকারি ব্যবস্থাপনার হজযাত্রীরা অবস্থান নিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শুক্রবার সকাল ১০টায় চলতি বছরের হজ কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন। ধর্ম মন্ত্রণালয় এ বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রধানমন্ত্রী গণভবন প্রান্ত থেকে ভার্চুয়ালি হজ কার্যক্রমের উদ্বোধন করবেন। এ সময় প্রধানমন্ত্রী হজযাত্রীদের সঙ্গে মতবিনিময় করবেন। আশকোনা হজক্যাম্প প্রান্তে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এবং হাব সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই সউদী আরবে পবিত্র হজ অনুষ্ঠিত হবে। এবার বাংলাদেশ থেকে ৫৭ হাজার ৫৮৫ জন হজ পালনের সুযোগ পাবেন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় চার হাজার জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৩ হাজার ৫৮৫ জন হজে যেতে পারবেন। এদিকে, গতকাল ধর্ম মন্ত্রণালয়ের এক নোটিশে আগামী ৬ জুনের মধ্যে বেসরকারি হজ এজেন্সির মালিকদের হজযাত্রীদের বিমানের টিকিট ও হজ ভিসা সম্পন্ন করার তাগিদ দিয়েছে। এদিকে অধিকাংশ হজ এজেন্সির মালিকরা মক্কা মদিনায় হজযাত্রীদের বাড়ী ভাড়া সম্পন্ন করতে পারেননি। অনেকে এখনো মুনাজ্জেম ভিসা নিয়ে বাড়ী ভাড়া করতে সউদী আরবে যাননি। তারা কী ভাবে ৬ জুনের মধ্যে বিমানের টিকিট ও হজ ভিসা সম্পন্ন করবে তা’ বোধগম্য নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজ ফ্লাইট

২৮ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ