Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্বজুড়ে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২২, ১০:২৯ এএম

করোনাভাইরাসের বিরুদ্ধে দু’বছরেরও বেশি সময় ধরে লড়ছে বিশ্ব। এ ভাইরাসে সংক্রমিত হয়ে লাখ লাখ মানুষ মারা গেছেন। কোটি কোটি মানুষ এখনও এ মহামারির কারণে বিপর্যস্ত। বেশ কিছু দিন ধরে করোনার প্রভাব কমা শুরু করলেও হঠাৎ করেই আবার এ মহামারির সংক্রমণ বেড়েছে। সাম্প্রতিক সময়ে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যাও বৃদ্ধি পেয়েছে।

মঙ্গলবার সকালে বিশ্বজুড়ে করোনাভাইরাসের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন তথ্য প্রকাশ করেছে ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস। ওই সকল তথ্যানুসারে, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনা সংক্রমণে ১ হাজার ৯০২ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে সংক্রমিত বলে শনাক্ত হয়েছেন ৮ লাখ ৫৯ হাজার ৭৪৪ জন। এছাড়া এ মহামারি থেকে সুস্থ হয়েছেন ৯ লাখ ৫৩ হাজার ২৭৩ জন।

এর ফলে বিশ্বজুড়ে করোনা সংক্রমণে মৃতের মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ৯ হাজার ৯১২ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৭ কোটি ৮৩ লাখ ৫১ হাজার ৫৭৩ জনে। এছাড়া করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৪ কোটি ৭৮ লাখ ৯৫ হাজার ৩২২ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে জাপানে। দেশটিতে ১ লাখ ৮০ হাজার ২২৬ জন করোনা সংক্রমিত হয়েছেন। এ সময়ে দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১০৮ জন। এ নিয়ে দেশটিতে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ হাজার ৪৮ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট ১ কোটি ১৬ লাখ ৮০ হাজার ৫৮৪ জন করোনা আক্রান্ত হয়েছে।

একই সময়ে সবেচেয়ে বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন মেক্সিকোতে। দেশটিতে ১৫১ জনের বেশি করোনা সংক্রমণে মারা গেছেন। এখানে নতুন করে ২৭ হাজার ৯১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ২৭ হাজার ৪১২ জনে। আর মোট করোনা শনাক্ত হয়েছে ৬৬ লাখ ৮৬ হাজার ৯৫৪ জনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ