Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আর্জেন্টিনার আরেক ইতিহাসের সাক্ষীও ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আর্জেন্টিনার কোনো ম্যাচ মানেই গ্যালারিতে ডিয়াগো ম্যারাডোনার সরব উপস্থিতি। তা ম্যাচটা ফুটবলই হোক বা টেনিস। এই যেমন জাগরেবে ডেভিস কাপ ফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলছে আর্জেন্টিনা, বান্ধবী রোসিও অলিভাকে নিয়ে সেখানেও চলে গেলেন আর্জেন্টাইন কিংবদন্তি। তাতেই বুঝি অনুপ্রেরণার রসদ পেলো আর্জেন্টিনা। প্রথমবারের মতো জিতে নিলো ডেভিস কাপ শিরোপা! সাইড লাইনে বসে দেল পোত্রো-ডেলবোনিসদের শিরোপা উদযাপন দেখেছেন আর্জেন্টিনার হয়ে প্রথম ও একমাত্র ফুটবল বিশ্বকাপ জয়ী অধিনায়ক। উদযাপন করেছেন নিজেও। এর আগে ১৯৮১, ২০০৬, ২০০৮ ও ২০১১ সালের ডেভিস কাপের ফাইনালে হেরে গিয়েছিল আর্জেন্টিনা। অবশেষে পঞ্চমবার ফাইনালে উঠে অপেক্ষা ঘুচল তাদের।
আর্জেন্টিনা ডেভিস কাপের ফাইনাল খেলেছিল আগেও চারবার। কিন্তু চারবারই তারা হতাশা সঙ্গী করে ফিরেছিল। অবশেষে হুয়ান মার্টিন দেল পোত্রো ও ফেদেরিকো ডেলবোনিসের হাত ধরে অপেক্ষা ঘুচল দেশটির। দু’জন প্রথমবারের মতো আর্জেন্টিনাকে এনে দিলেন ডেভিস কাপের শিরোপা। জাগরেবে অনুষ্ঠিত ফাইনালে গেল পরশু রাতে স্বাগতিক ক্রোয়েশিয়াকে ২-১ ব্যবধানে হারায় আর্জেন্টিনা। দেল পোত্রো দুই সেট পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত মারিয়ন সিলিচকে ৬-৭, ২-৬, ৭-৫, ৬-৪, ৬-৩ গেমে হারান। আর ডেলবোনিস ইভো কার্লোভিচকে হারান ৬-৩, ৬-৪, ৬-২ গেমে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আর্জেন্টিনা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ