Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সাঁতারের দ্বিতীয় দিন সাত নতুন রেকর্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনায় মিরপুরস্থ সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সে ২৮তম জাতীয় সাঁতার ও ওয়াটার পোলো প্রতিযোগিতার দ্বিতীয় দিন সাতটি নতুন জাতীয় রেকর্ড গড়েন সাঁতারুরা। গতকাল অনুষ্ঠিত ১৪ ইভেন্টর মধ্যে এই রেকর্ড গড়েন তারা। যার মধ্যে মহিলা সাঁতারুরাই গড়েন ছয় নতুন রেকর্ড। আগের দিনের ১২ ইভেন্টে পাঁচ রেকর্ডের সঙ্গে যোগ হয়ে জাতীয় সাঁতারের দু’দিনে মোট ২৬ ইভেন্টে ১২ নতুন জাতীয় রেকর্ড গড়েন সাঁতারুরা।
কাল পুরুষদের ৪০০ মিঃ ব্যক্তিগত মিডলে সেনাবাহিনীর জুয়েল আহমেদ ৪:৫২.১৫ সেকেÐ সময় নিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়ে প্রথম হন। এছাড়া এই ইভেন্টের মহিলা বিভাগে সেনাবাহিনীর রোমানা আক্তার ৫:৪৭.৫৯ সেকেÐ সময়ে, ৪০০ মিঃ ফ্রি স্টাইলে নৌবাহিনীর নাজমা খাতুন ৫:০৭.১০ সেকেÐ সময়ে, ২০০ মিঃ ব্যাক স্ট্রোকে সেনাবাহিনীর নাঈমা আক্তার সোনালী ২:৪৪.৮০ সেকেÐ সময় নিয়ে, ১০০মিঃ ফ্রি স্টাইলে নৌবাহিনীর নাজমা খাতুন ১:০৫.২৮ সেকেÐ সময়ে এবং মহিলাদের ৪ী১০০ মি: ফ্রি ষ্টাইল রীলেতে নৌবাহিনীর নাজমা খাতুন, সোনিয়া আক্তার, মাহফুজা খাতুন ও লিমা আক্তার ৪:২৫.৮৩ সেকেÐ সময় নিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়ে স্বর্ণপদক জয় করেন। দলীয় পদক তালিকায় শীর্ষে রয়েছে বাংলাদেশ নৌবাহিনী। তারা ১৪ স্বর্ণ, ৯ রৌপ্য ও ৯ ব্রোঞ্জপদক জিতে সবার উপরে অবস্থান করছে। ১০ স্বর্ণ, ১৪ রৌপ্য ও ৮ ব্রোঞ্জপদক জিতে পরের অবস্থানে রয়েছে সেনাবাহিনী। বিকেএসপি ২ স্বর্ণ, ৩ রৌপ্য ও ৬ ব্রোঞ্জপদক জিতে রয়েছে তালিকার তৃতীয়স্থানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয়


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ