Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গাইবান্ধায় পৌঁছেছে ডেপুটি স্পিকারের লাশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২২, ২:৩৭ পিএম

গাইবান্ধার সাঘাটায় পৌঁছেছে ডেপুটি স্পিকার ও গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়ার লাশ। সোমবার (২৫ জুলাই) দুপুর দেড়টায় সশস্ত্র বাহিনীর একটি হেলিকপ্টার তার লাশ নিয়ে বোনারপাড়া হেলেনচা গ্রামের ভেলাকোপা বিলে অবতরণ করে।

সেখান থেকে অ্যাম্বুলেন্সযোগে ডেপুটি স্পিকারের লাশ ভরতখালী উচ্চ বিদ্যালয় মাঠে নেওয়া হচ্ছে। এরপর সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানাবেন। একই মাঠে বিকেল ৩টায় দ্বিতীয় জানাজা শেষে লাশ নেওয়া হবে নিজ বাড়ি গটিয়া গ্রামে। সেখানে বিকেল সাড়ে ৫টায় আরেকটি জানাজা অনুষ্ঠিত হবে। এর পরপরই রাষ্ট্রীয় মর্যাদায় তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

ফজলে রাব্বীর জানাজা ও দাফন প্রক্রিয়া সম্পন্নে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তার ছোট ভাই মো. ফরহাদ রাব্বী ও মেয়ে ফারজানা রাব্বী বুবলি।

এছাড়া ফজলে রাব্বীর মরদেহে শ্রদ্ধা নিবেদনসহ দুই দফা জানাজা নামাজ ও সুষ্ঠু দাফন সম্পন্ন করতে জেলা প্রশাসন ও পুলিশের পক্ষ থেকেও নেওয়া হয়েছে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা।

এর আগে সোমবার সকাল পৌনে ৯টায় যুক্তরাষ্ট্র থেকে একটি ফ্লাইটে ফজলে রাব্বী মিয়ার লাশ দেশে পৌঁছায়। এরপর লাশ শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হয় জাতীয় ঈদগাহ প্রাঙ্গণে। সেখানে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।
প্রসঙ্গত, গত শুক্রবার দিবাগত রাতে আমেরিকার একটি হাসপাতালে মারা যান তিনি। দীর্ঘ ৯ মাস ক্যানসারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন ফজলে রাব্বী মিয়া। পেশায় আইনজীবী ফজলে রাব্বী মিয়া গাইবান্ধা-৫ আসনের সাতবারের সংসদ সদস্য ছিলেন। এছাড়া তিনি জাতীয় সংসদের পরপর দুইবারের ডেপুটি স্পিকারের দায়িত্ব পালন করেন।
মুক্তিযুদ্ধে ১১ নং সেক্টরে যুদ্ধে অংশগ্রহণ করেন তিনি। বর্ষীয়ান রাজনীতিবিদ ও সফল জনপ্রতিনিধি ফজলে রাব্বীর মৃত্যুতে শোক বিরাজ করছে সাঘাটা-ফুলছড়িসহ গোটা গাইবান্ধায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ