Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আজ খুলছে শ্রীলংকার প্রেসিডেন্ট কার্যালয়

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২২, ১০:২১ এএম

শ্রীলংকার প্রেসিডেন্ট কার্যালয় আজ সোমবার পুনরায় খুলে দেয়া হচ্ছে। এর আগে সেনা অভিযান চালিয়ে সরকার বিরোধী বিক্ষোভকারীদের হটিয়ে দেয়া হয়। তারা প্রেসিডেন্ট কার্যালয় ঘেরাও করে রেখেছিল।

রবিবার এক পুলিশ কর্মকর্তা জানান, সোমবার থেকে অফিস আবার খোলার জন্য প্রস্তুত। তিনি বলেন, গত ৯ মে থেকে অবরুদ্ধ থাকা অফিস ভবন এখন মুক্ত।

শ্রীলংকায় নজিরবিহীন অর্থনৈতিক সংকটের কারণে বিক্ষোভ চলছে গত কয়েক মাস ধরে। তারা চলতি মাসের প্রথমদিকে প্রেসিডেন্ট কার্যালয় দখলে নেয়। সৈন্যরা সে সময়ের প্রেসিডেন্ট গোতাবায়া রাজপাক্ষেকে উদ্ধার করে। তিনি সিঙ্গাপুর পালিয়ে যান এবং পদত্যাগ করেন।
রনিল বিক্রমাসিংহে গত বুধবার প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর পরই বিক্ষোভকারীদের প্রতি কড়া হুঁশিয়ারি দেন। শুক্রবার মধ্যরাতে তার নির্দেশের পর পরই সশস্ত্র সৈন্যরা প্রেসিডেন্ট কার্যালয় থেকে বিক্ষোভকারীদের হটিয়ে দেয়। আন্তর্জাতিক অঙ্গনে এ অভিযান ব্যাপকভাবে সমালোচিত হয়। এতে আহত হন ৪৮ জন। অভিযান চালিয়ে আটক করা হয় আরও অনেককে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ