Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

গাজীপুরে ট্রেন-বাস সংঘর্ষে নিহত ৪

কুমিল্লায় একই পরিবারে তিনজনসহ ৯ জেলায় নিহত আরো ৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২২, ১২:০২ এএম

দেশের নয় জেলায় গতকাল সড়কে নিহত হয়েছে ১৬ জন। এ ঘটনায় আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। এর মধ্যে গাজীপুর শ্রীপুরে মাইজপাড়ায় রেল ক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় শ্রমিকবাহী বাসের সংঘর্ষে চার, কুমিল্লায় স্বামী-স্ত্রীসহ তিনজন নিহত হয়েছেন। এছাড়াও টাঙ্গাইলে দুই, বরিশালে এক কুড়িগ্রাম উলিপুরে এক, নোয়াখালী হাতিয়াতে এক, দিনাজপুর বিরামপুরে এক ব্যাংক কর্মকর্তা, ময়মনসিংহ ঈশ্বরগঞ্জে দুই, মুন্সিগঞ্জ শ্রীনগরে একজনের মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো খবরে :

বরিশাল ব্যুরো জানায়, বরিশাল-ঢাকা মহাসড়কের ছয়মাইল এলাকায় যাত্রীবাহী বাস ও থ্রি-হুইলারের মুখোমুখি সংঘর্ষে এক যাত্রী নিহত হয়েছেন। এঘটনায় আহত হন আরো ৬ জন। নিহত ব্যক্তির পরিচয় সনাক্ত করা যায়নি। ঢাকা থেকে যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশ্যে ছেড়ে আসা দিদার পরিবহন’র একটি বাস নথুল্লাবাদ থেকে রহমতপুরগামী একটি থ্রি-হুইলারের এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নোয়াখালী ব্যুরো জানায়, হাতিয়াতে আহত আ. লীগ নেতা মো. ইউসুফ ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গত ১২ জুলাই সকাল ৭টার দিকে নিজের মাছের প্রজেক্ট থেকে বাড়ি ফেরার পথে তার মোটরসাইকেলের সামনে একটি বিড়াল পড়ে। ওই সময় ব্রেক করলে মোটরসাইকেল নিয়স্ত্রণ হারিয়ে গুরুতর আহত হন।
টাঙ্গাইল জেলা সংবদাদদাতা জানান, ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধুসেতু মহাসড়কের কালিহাতীর সল্লা এলাকায় বাস-ট্রাক ও পিকআপের ত্রিমুখি সংঘর্ষে বাস ও ট্রাকের চালক নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত আরো ১৫ জন। এঘটনায় মহাসড়কের দু’পাশে ১০কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়। গতকাল ভোর ৫টার দিকে ঘটনাটি সংঘঠিত হয়। হতাহতদের নাম পরিচয় পাওয়া যায়নি।

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা জানান, উলিপুরে আব্দুল করিম নামে এক মাদরাসার সাবেক সুপারের মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে উপজেলার দলদলিয়া ইউনিয়নের উলিপুর রাজারহাট বসার এলাকয় এ ঘটনা ঘটে। নিহত আব্দুল করিম একই উপজেলার পান্ডুল ইউনিয়নের আউদিয়ারপাড় এলাকার মৃত ইছিমুল্লাহ ব্যাপারীর পুত্র। তিনি জোরসয়রায় হাট দাখিল মাদরাসার সুপার হিসেবে কর্মরত ছিলেন।

শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা জানান, গাজীপুরের শ্রীপুরে শ্রমিকবাহী বাসে বলাকা এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় ৪ শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত হন ১৫ জন। সকাল সোয়া ৭টার দিকে ঢাকা-ময়মনসিংহ রেল সড়কের মাইজপাড়া রেল ক্রসিংয়ে ঘটনাটি ঘটে। বাসটি শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের মাইজপাড়া এলাকা থেকে শ্রমিক নিয়ে উপজেলার টেপিরবাড়ী গ্রামে অবস্থিত জামান ফ্যাশনে যাচ্ছিল। ট্রেনের ধাক্কায় বাসটি দুড়েমুচরে যায়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। ঘটনাস্থল পরিদর্শনে এসে গাজীপুরের জেলা প্রশাসক মো. আনিছুর রহমান বিষয়টি জানান, নিহতদের মধ্যে প্রিয়া উপজেলার বালিয়া পাড়া গ্রামের জুলহাসের স্ত্রী, মাছুমা ও অজ্ঞাত দুই পুরুষের পরিচয় পাওয়া যায়নি।

দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে স্বামী-স্ত্রীসহ তিনজন নিহত হয়েছে। ঘটনাটি চান্দিনার কুটুম্বপুর পেট্রোল পাম্প এলাকায় এ ঘটে। নিহতরা হলেন, ফেনী সদর উপজেলার বনানীপাড়া এলাকার গিয়াস উদ্দিন মাহমুদ ফরাজী তার স্ত্রী জাহানারা আক্তার শালিকা সালমা আক্তার নাজমা।

বিরামপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা জানান, বিরামপুর-ফুলবাড়ি মহাসড়কে ঢাকা থেকে ছেড়ে আসা আসাদ নামের নৈশ্যকোচ বিরামপুর অতিক্রম করে ফুলবাড়ির দিকে যাওয়ার সময়ে দুর্গাপুর উচ্চ বিদ্যালয়ের নামক স্থানে বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলকে চাপা দিলে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী নিহত হন। নিহত নজরুল ইসলাম সুজাপুর গ্রামের মৃত জাহির উদ্দিনের পুত্র। তিনি বিরামপুর উপজেলার গ্রামীণ ব্যাংক দিওড় শাখা কেন্দ্রের ব্যবস্থাপক হিসাবে কর্মরত ছিলেন।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ঈশ্বরগঞ্জে পৃথক ঘটনায় দুইজন নিহত হয়েছে। গত শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে ও রোববার ভোর সাড়ে ৬টার দিকে দু’টি ঘটনা সংঘঠিত হয়। নিহতরা হলেন আব্দুল হাকিম ও সাইফুল ইসলাম। নিহত আব্দুল হাকিমের বাড়ি বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার আরজিপাড়া গ্রামের মো. সরকার উদ্দিনের ছেলে। অন্যদিকে নিহত সাইফুল ইসলামের বাড়ি ময়মনসিংহ জেলার ধৌবাউড়া উপজেলার জিগাতলা গ্রামের আব্দুল বারেকের পুত্র। গতকাল সকাল ৬ টার দিকে উপজেলার হারুয়া বাসস্ট্যান্ড নামক স্থানে ময়মনসিংহ-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কে কিশোরগঞ্জ থেকে ছেড়ে আসা একটি বাস এবং ময়মনসিংহ থেকে ছেড়ে আসা একটি প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে প্রাইভেটকারটি দুমড়েমুচড়ে যায় এবং চালক সাইফুল ইসলাম ঘটনাস্থলেই মৃত্যু হয়।

লৌহজং ও শ্রীনগর (মুন্সিগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ের (ঢাকা-মাওয়া) সার্ভিস লেনে পিকআপ ভ্যানের সাথে ব্যাটারি চালিত অটোরিকশার মুখমুখি সংঘর্ষে ১ জন নিহত ও ৩ জন আহত হয়েছে। পিকআপ চালক শাকিল দেওয়ান কে আটক করা হয়েছে। গতকাল দুপুর পৌনে ১২টার দিকে শ্রীনগর উপজেলার কেয়টখালী এলাকায় ঘটনাটি সংঘঠিত হয়। প্রত্যক্ষদর্শীরা জানায়, এক্সপ্রেসওয়ের সার্ভিস লেনে ঢাকামুখী তীর কোম্পানীর একটি হলুদ রংয়ের পিকআপ ভ্যানের সাথে ব্যাটারি চালিত অটোরিকশার মুখমুখী সংঘর্ষ হয়। এতে ঘটনা স্থলেই ১ নারী নিহত হয়। নিহতের নাম কার্তিক পাল। তিনি হাসাড়া কুমারপাড়া এলাকার মৃত উষা রঞ্জন পালের ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ