Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালের হিজলায় আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচী ১৪৪ ধারা জারি

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২২, ৮:০৭ পিএম

বরিশালের হিজলা উপজেলায় গরুরহাট ময়দানে আওয়ামী লীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচীকে কেন্দ্র করে সংঘর্ষ এড়াতে উপজেলা প্রশাসন শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করে।

হিজলা থানার ওসি ইউনুস মিয়া সাংবাদিকদের বলেন, আওয়ামী লীগের দুই পক্ষ একই স্থানে পাল্টাপাল্টি কর্মসূচির ঘোষণা করায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশংকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।
জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ এমপির অনুসারী হরিনাথপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন খান গরুরহাট ময়দানে ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের ঘোষণা দেন। পাশাপাশি বরিশাল-৪ আসনের এমপি পংকজ নাথের সমর্থক হরিনাথপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান তৌফিকুর রহমান সিকদার একই সময়ে সেখানে কর্মী সভা ডাকেন। ফলে পরিস্থিতি বিবেচনায় ্পজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেন। উপজেলা নির্বাহী অফিসার বকুল চন্দ্র কবিরাজ সাংবাদিকদের জানান, যেকোনো অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। শনিবার সকাল ১০টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবত ছিল। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১৪৪ ধারা জারি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ