Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়ার ধুনটে ছাত্রলীগের দু,গ্রুপের সমাবেশকে ঘিরে ১৪৪ ধারা জারি

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২১, ১২:০৫ পিএম

বগুড়ার ধুনট উপ‌জেলা মু‌জিব চত্বর এবং তার আ‌শেপা‌শের ৪০০গজ এলাকায় ১৪৪ধারা জা‌রি করা হ‌য়ে‌ছে। বুধবার দিবাগত রা‌তে ধুনট উপ‌জেলা নির্বা‌হি অ‌ফিসার সঞ্জয় কুমার মোহন্ত এ আ‌দেশ জা‌রি ক‌রেন।

জানা যায়, বৃহস্প‌তিবার উপ‌জেলার মু‌জিব চত্বর এলাকায় সমা‌বেশ আহবান ক‌রে উপ‌জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সা‌লেহ স্বপন। একই সম‌য়ে একই স্থা‌নে ধুনট পৌর ছাত্রলী‌গের সা‌বেক সদস্য রা‌সেল খন্দকারও পাল্টা সমা‌বে‌শ আহবান ক‌রে। একই সম‌য়ে ছাত্রলী‌গের দু'প‌ক্ষের সমা‌বেশ ঘি‌রে এলাকায় উ‌ত্তেজনা দেখা দেয়। এদি‌কে বুধবার দিবাগদ রাতে ৭বার বি‌স্ফোর‌ণের বিকট শব্দ পাওয়া যায় ওই সমাবেশ এলাকায়। ধারনা করা হ‌চ্ছে, বৃহস্প‌তিবারের সমা‌বে‌শের আ‌ধিপত্য বিস্তা‌রের অংশ হি‌সে‌বে এক‌টি পক্ষ রা‌তের অন্ধকা‌রে কক‌টেল বি‌স্ফোরণ ঘ‌টি‌য়েছে।

এদিকে ছাত্রলী‌গের দুই প‌ক্ষের সমা‌বেশ ঘি‌রে আইন-শৃঙ্খলা প‌রি‌স্থি‌তি অবনতি হওয়া‌র আশংকায় রাতেই ১৪৪ধারা জা‌রি ক‌রেন উপ‌জেলা নির্বা‌হি কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত। এক গণ বিজ্ঞ‌প্তি‌তে তি‌নি ঘোষনা ক‌রে‌ছেন, বৃহস্প‌তিবার সকাল ৮টা থে‌কে রাত ৮টা পর্যন্ত ধুনট মু‌জিব চত্বর ও এর আশপা‌শের ৪০০গজ পর্যন্ত ১৪৪ধারা জা‌রি করা হ‌লো। একই সা‌থে সব ধর‌নের সভা-সমা‌বেশ, মি‌টিং-‌মি‌ছিল ও গণজমা‌য়েত নি‌ষিদ্ধ করা হ‌লো।

ধুনট থানার এসআই প্রদীপ কুমার ব‌লেন, মধ্যরা‌তে ক‌য়েকদফা বি‌স্ফোর‌ণের বিকট শব্দ পাওয়া গে‌ছে। ত‌বে তা কি‌সের শব্দ সেটা নি‌শ্চিত করা যায় নি।

ধুনট উপ‌জেলা নির্বা‌হি কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত ব‌লেন, ছাত্রলী‌গের দুই গ্রু‌পের সমা‌বেশ ঘি‌রে আইন শৃঙ্খলা প‌রি‌স্থি‌তি অবনতি হওয়ার আশংকা দেখা দেওয়ায় ১৪৪ ধারা জা‌রি ক‌রে‌ছি। সব ধর‌ণের সভা-সমা‌বেশ, মি‌ছিল-মি‌টিং ও গণজমা‌য়েত নি‌ষিদ্ধ ক‌রে‌ছি। বৃহস্প‌তিবার রাত ৮টা পর্যন্ত এ আ‌দেশ জা‌রি থাক‌বে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১৪৪ ধারা জারি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ