Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শপথ নিলেন শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী দিনেশ গুনাবর্ধনে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২২, ২:৩৯ পিএম

শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হিসেবে আজ শুক্রবার শপথ নিয়েছেন প্রবীণ আইন প্রণেতা দিনেশ গুনাবর্ধনে। রাষ্ট্রপতি হিসেবে রনিল বিক্রমাসিংহে শপথ নেওয়ার একদিন পরই শপথ নিলেন তিনি। প্রধানমন্ত্রীর কার্যালয়ের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে রয়টার্স।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে প্রেসিডেন্ট অফিসের বাইরে অবস্থানরত বিক্ষোভকারীদের সরিয়ে দেওয়ার পরপরই শপথ নেন দিনেশ গুনাবর্ধনে। শপথ গ্রহণের সময় রাষ্ট্রপতি রনিল বিক্রমাসিংহে, আইন প্রণেতা ও সামরিকবাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। মন্ত্রিসভার বাকি সদস্যরা শুক্রবারের পরে শপথ নেবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার দিবাগত রাত ও আজ শুক্রবার ভোরে অভিযান চালিয়ে প্রেসিডেন্ট অফিসের বাইরে অবস্থানরত বিক্ষোভকারীদের সরিয়ে দেয় শ্রীলঙ্কার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ সময় যেসব তাঁবুতে বিক্ষোভকারীরা অবস্থান করছিল, সেগুলো গুঁড়িয়ে দেওয়া হয়। বিক্ষোভস্থল থেকে নয়জনকে গ্রেপ্তার করা হয়। অভিযান চালানোর সময় বিবিসির এক সাংবাদিককে মারধর করেন সেনা সদস্যরা। ফোন কেড়ে নিয়ে ভিডিও মুছে ফেলা হয়। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ