Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পরিকল্পিত পরিবার গঠনের মাধ্যমে জনশক্তিকে সম্পদে পরিণত করতে হবে -এমপি বাহার

কুমিল্লা স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২২, ১১:২৬ পিএম

পরিকল্পিত পরিবার গঠন করে জনশক্তিকে সম্পদে পরিণত করতে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানিয়ে কুমিল্লা -৬ আসনের এমপি আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেছেন, মানুষের মৌলিক যতোগুলো অধিকার রয়েছে, তার মধ্যে পরিকল্পিত পরিবার একটি। জনসংখ্যা বৃদ্দির হার কমাতে বাল্যবিয়ে বন্ধ করা সহ মাদক নির্মুলের বিষয়ে সামাজিক আন্দোলন গড়ে তোলতে হবে। আমাদের সবাইকে মনে রাখতে হবে সুখি সমৃদ্ধ জীবন গড়তে ছোট পরিবারের কোন বিকল্প নেই।

বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে বৃহস্পতিবার কুমিল্লা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি বাহার এসব কথা বলেন।

'৮০০ কোটির পৃথিবী সকলের সুযোগ, পছন্দ ও অধিকার নিশ্চিত করে প্রাণবন্ত ভবিষ্যৎ গড়ি’’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে কুমিল্লায় বিশ্ব জনসংখ্যা দিবস পালন করা হয়। কুমিল্লা জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ শওকত ওসমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক আবুল কালাম।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আদর্শ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল, অতিরিক্ত পুলিশ সুপার কাজি আবদুর রহিম, ৩ নং দক্ষিন দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল হক প্রমুখ
আলোচনা সভা শেষে জনসংখ্যা দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমপি বাহার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ