Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মিসরে যাত্রীবাহী বাস-ট্রাকের ভয়াবহ সংঘর্ষ, নিহত ২২, আহত ৩৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২২, ৪:৩৪ পিএম

মিসরের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ মিনিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ২২ জন, আহত হয়েছেন আরও ৩৩ জন। মঙ্গলবার সকালের দিকে এই দুর্ঘটনা ঘটে বলে এক বিবৃতিতে জানিয়েছে মিনিয়ার প্রাদেশিক সরকার।
বিবৃতিতে বলা হয়, রাজধানী কায়রোর সঙ্গে মিনিয়ার সংযোগকারী মহাসড়কে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের সঙ্গে দ্রুতগতিতে ছুটতে থাকা যাত্রীবাহী একটি বাসের সংঘর্ষে ঘটে এই দুর্ঘটনা। ট্রাকটি টায়ার বদলের জন্য সড়কে দাঁড়িয়েছিল।
হতাহতরা সবাই বাসটির যাত্রী ছিলেন। যে এলাকায় দুর্ঘটনা ঘটেছে- সেটি মিনিয়ার মালাউই শহরে পড়েছে। রাজধানী কায়রো থেকে মালাউইর দূরত্ব প্রায় ২২০ কিলোমিটার।
দুর্ঘটনার অল্প সময়ের মধ্যেই হতাহতদের উদ্ধার এবং আহতদের হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া শুরু হয় বলে উল্লেখ করা হয়েছে সরকারি বিবৃতিতে।
মিসরে সড়ক দুর্ঘটনা প্রায় নৈমিত্তিক ব্যাপার। দেশটিতে প্রতি বছর হাজারেরও বেশি মানুষ নিহত হন এই দুর্ঘটনায়।
যানবাহনসমূহের অতিমাত্রার গতি, বাজে সড়ক ও চালকদের ট্রাফিক আইন না মেনে চলার প্রবণতাই মিসরে সড়ক দুর্ঘটনা বাড়তে থাকার প্রধান কারণ। সূত্র: এপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ