Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দক্ষিণ আফ্রিকায় পৃথক হামলায় ৯ জন নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২২, ১১:৪৬ এএম

দক্ষিণ আফ্রিকার দুই প্রদেশে বন্দুক হামলায় ৯ জন নিহত হয়েছেন। হামলাকারীদের ধরতে শনিবার রাত থেকেই অভিযানে নেমেছে পুলিশ। রবিবার (১৭ জুলাই) এ খবর জানিয়েছে আল জাজিরা।

জোহানেসবার্গের দক্ষিণ থেম্বেলিহলে চারজন গুলিবিদ্ধ এবং আরও দুজন আহত হন। প্রাথমিক তদন্তে জানা গেছে, শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে একদল লোক রাস্তার পাশে খেলছিল, এসময় তাদের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা।
রবিবার পুলিশ বিবৃতিতে জানিয়েছে, হামলায় চারজন লোক ঘটনাস্থলে মারা যান। গুলিবিদ্ধ আরও দুইজনকে নিকটবর্তী হাসপাতালে নেওয়া হয়।এ ঘটনাকে ভয়াবহ অ্যাখা দিয়েছেন আঞ্চলিক পুলিশ কমিশনার ইলিয়াস মাওলা।
এদিকে থেম্বেলিহেলে পৃথক ঘটনায় আরেক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে। তার মোবাইল ও সাইকেল ছিনতাই হয়ে যায়। হামলার কারণ প্রাথমিকভাবে নিশ্চিত করতে পারেনি প্রশাসন। অন্যদিকে ওয়েস্টার্ন কেপ প্রদেশে, খায়েলিতশা শহরে শনিবার রাতে তিনটি খুনের ঘটনার তদন্তে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনী। সূত্র : আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দক্ষিণ আফ্রিকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ