Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাঝ আকাশে যান্ত্রিক ত্রুটি, করাচিতে জরুরি অবতরণ ইন্ডিগোর বিমানের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২২, ১০:৫৫ এএম

পাকিস্তানের করাচি বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে ভারতীয় বিমান সেবাদাতা সংস্থা ইন্ডিগোর এই ফ্লাইট। মাঝ আকাশে যান্ত্রিক ত্রুটির কারণে ফ্লাইটটি করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে।
অবশ্য জরুরি অবতরণ করলেও ফ্লাইটের সকল যাত্রীরা নিরাপদে রয়েছেন। রোববার (১৭ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় বার্তাসংস্থা এএনআই এবং সংবাদমাধ্যম এনডিটিভি।
ভারতীয় সংবাদমাধ্যম বলছে, সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) শারজাহ থেকে যাত্রীদের নিয়ে ইন্ডিগোর একটি ফ্লাইট ভারতের দক্ষিণাঞ্চলীয় শহর হায়দ্রাবাদে যাচ্ছিল। কিন্তু যান্ত্রিক গোলযোগের কারণে বিমানটি অবতরণ করে করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে।
এই নিয়ে গত দু’সপ্তাহে দ্বিতীয় কোনো ভারতীয় বিমান সংস্থার ফ্লাইট জরুরি অবতরণ করল করাচির বিমানবন্দরে। পরে ইন্ডিগোর পক্ষ থেকে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়।
বিবৃতিতে এয়ারলাইন্সটি জানায়, ভারত থেকে পৃথক ফ্লাইট পাঠিয়ে করাচি থেকে যাত্রীদের হায়দ্রাবাদে নিয়ে আসা হবে।
বিবৃতিতে ইন্ডিগো আরও জানায়, ‘শারজাহ থেকে হায়দ্রাবাদে আসার সময় ৬ই-১৪০৬ (৬ঊ-১৪০৬) ফ্লাইটটিতে যান্ত্রিক গোলযোগের বিষয়টি টের পান পাইলট। পরিস্থিতি বিবেচনায় এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগের পর তিনি ফ্লাইটটিকে ঘুরিয়ে করাচিতে নিয়ে যান।’
ভারতীয় এই বিমান সংস্থার দাবি, সতর্কতামূলকব্যবস্থা হিসেবে ফ্লাইটটিকে করাচিতে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া করাচিতে অন্য একটি বিমান পাঠিয়ে যাত্রীদের হায়দ্রাবাদে নিয়ে আসার ব্যবস্থা করা হচ্ছে বলেও জানিয়েছে ইন্ডিগো।
এর আগে গত ৫ জুলাই স্পাইস জেটের একটি ফ্লাইটে যান্ত্রিক গোলযোগ ধরা পড়েছিল। সেটিও একই কায়দায় ঘুরিয়ে করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করা হয়। দুবাই থেকে স্পাইস জেটের বি-৭৩৭ বোয়িং বিমানটি যাত্রীদের নিয়ে দিল্লি নামার কথা ছিল। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরুরি অবতরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ