Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাহজালালে বিমানের জরুরি অবতরণ

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ জুন, ২০১৯, ১২:০৫ এএম

হজরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সৈয়দপুরগামী একটি বিমান জরুরি অবতরণ করে। পাখির সঙ্গে ধাক্কা লাগায় বিমানটি জরুরি অবতরণ করে বলে জানা গেছে। তবে এতে কোনো ক্ষতি না হওয়ায় বিমানটি কিছুক্ষণ পর সৈয়দপুরের উদ্দেশে রওনা দেয়। গতকাল সোমবার সকাল ৯ টা ২৫ মিনিটে সৈয়দপুরগামী বাংলাদেশ বিমানের ড্যাশ-৮ কিউ ৪০০ মডেলের ফ্লাইট উড্ডয়নের কিছুক্ষণ পরেই গন্তব্য পাল্টে ফিরে এসে জরুরি অবতরণ করে।

বিমানের জনসংযোগ শাখার জিএম শাকিল মেরাজ গণমাধ্যমে এক বিবৃতিতে বলেন, টেকঅফের পর ককপিট ক্রু লক্ষ্য করেন বার্ড হিট হয়েছে। পরে পাইলট গন্তব্যে না গিয়ে পুনরায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপদে অবতরণ করেন। জরুরি অবতরণের কারণে দুর্ঘটনা থেকে প্রাণ রক্ষা করতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয় বিমানবন্দরে। এ সময় ফায়ার সার্ভিস প্রস্তুতসহ, বিমানবন্দর রানওয়ে খালি করে রাখা হয়। বাংলাদেশ বিমানের ড্যাশ-৮ কিউ ৪০০ মডেলের ফ্লাইটটি উড্ডয়নের কিছুক্ষণ পরেই জরুরি অবতরণের অনুমতি চায়। পরে এয়ার ট্রাফিক কন্ট্রোলরুম অনুমতি দিলে অবতরণ করে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মকর্তারা জানান, বিমানটিতে ৭০ জন যাত্রী ছিলেন। সবাই সুস্থ আছেন। এছাড়া প্লেনটিতে কোনো যান্ত্রিক ত্রুটি ছিলো না। সেটি আবার উড্ডয়ন করে চলে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরুরি অবতরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ