Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

হ্যামিল্টনেও একই পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ক্রাইস্টচার্চে পাকিস্তান ঠিক যেভাবে শেষ করেছিল হ্যামিল্টন টেস্টের শুরুটাও যেন হলো সেখান থেকেই। এবারো নিউজিল্যান্ডকে ২৭১ রানে আটকে দেন পাক বোলাররা। কিন্তু ব্যাটিং ব্যর্থতায় এই রানই এখন তাদের কাছে পাহাড়সম। ৭৬ রান তুলতেই ৫ উইকেট নেই আজহার আলীর দলে।
মাত্র ১২ রানে ৩ উইকেট হারায় পাকিস্তান। পঞ্চম ব্যাটসম্যান হিসেবে অভিষেকে ‘গোল্ডেন ডাক’ নিয়ে মোহাম্মাদ রেজওয়ান যখন সাজঘরে ফেরেন স্কোরবোর্ডে তখন ৫১! এরপর থেকে সেই ভগ্নদশা মেরামতে লড়ছেন দুই অপরাজিত ব্যাটসম্যান বাবর আজম (৩৪*) ও সরফরাজ আহমেদ (৯*)। ২৬ রানে ৩ উইকেট নেন টিম সাউদি, ১৫ রানে ২টি নেইল ওয়েগনার।
বৃষ্টি বিঘিœত প্রথম দিনে খেলা হয় মাত্র ২১ ওভার। তা থেকে কিউইরা সংগ্রহ করে ৭৭ রান। গতকাল নিয়মিত বিরতিতেই উইকেট হারায় তারা। আগের টেস্টে অভিষেক হওয়া জিত রাভালের অর্ধশতক ছাড়া বড় ইনিংস খেলতে পারেনি কেউই। তবে দলের ৯ জন ব্যাটসম্যানই দুই অঙ্ক স্পর্শ করেন। তাতেই মোটামুটি নিরাপদ স্কোর দাঁড় করাতে সক্ষম হয় কেন উইলিয়ামসনের দল। ৯৯ রানে সর্বোচ্চ ৪ উইকেট নেন সোহেল খান, ইমরান খান ৫২ রানে ৩টি ও মোহাম্মাদ আমির ৫৯ রানে নেন ২টি উইকেট। প্রথম ইনিংসে এখনো ১৯৫ রানে পিছিয়ে পাকিস্তান।
সংক্ষিপ্ত স্কোর
নিউজিল্যান্ড : ৮৩.৪ ওভারে ২৭১ (রাভাল ৫৫, ল্যাথাম ০, উইলিয়ামস ১৩, টেইলর ৩৭, নিকোলস ১৩, গ্র্যান্ডহোম ৩৭, ওয়াটলিং ৪৯*, স্যান্টনার ১৬, সাউদি ২৯, হেনরি ১৫, ওয়াগনার ১; আমির ২/৫৯, সোহেল ৪/৯৯, ইমরান ৩/৫২, ওয়াহাব ১/৫৭, আজহার ০/৪)।
পাকিস্তান : ২৯ ওভারে ৭৬/৫ (সামি ৫, আজহার ১, বাবর ৩৪*, ইউনুস ২, শফিক ২৩, রিজওয়ান ০, সরফরাজ ৯*; সাউদি ৩/২৬, হেনরি ০/১৩, গ্র্যান্ডহোম ০/২১, ওয়াগনার ২/১৫)।
দ্বিতীয় দিন শেষে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হ্যামিল্টন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ