Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

মোংলায় জাহাজে ডাকাতির প্রস্তুতিকালে কোস্ট গার্ডের অভিযানে অস্ত্রসহ ৭ ডাকাত গ্রেফতার

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২২, ৪:২০ পিএম | আপডেট : ৪:২৩ পিএম, ১৪ জুলাই, ২০২২

মোংলা বন্দরে নোঙ্গর করা একটি জাহাজে ডাকাতির প্রস্তুতির ঘটনায় অস্ত্র ও মাদকসহ ৭ ডাকাতকে গ্রেফতার করেছে কোষ্টগার্ড সদস্যরা। আজ বৃহস্পতিবার (১৪ জুলাই) ভোরে গ্রেফতারের পর, দুপুরে কোস্ট গার্ড পশ্চিম জোন সদর দপ্তরের (মোংলা) মিডিয়া কর্মকর্তা এম মামুনুর রহমান এ তথ্য জানান। আটক ডাকাতরা হলো, মো.মুন্না তালুকদার (২২), মোবারেক খাঁ (৩০), শামসু ব্যাপারী (৩০), আনসার খাঁ (৪০), হারুন (৪৫), ইমামুল ব্যাপারী (২৩), শাওন (১২)।
কোষ্টগার্ডের পক্ষ থেকে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১২ জুলাই) রাত আনুমানিক সাড়ে এগারোটায় বন্দরের বোর পয়েন্ট এ নোঙ্গররত অবস্থায় এমভি ব্লু মার্লিন নামে একটি মার্চেন্ট জাহাজে ডাকাতির প্রস্তুতি নেয় একটি ডাকাত দল। মার্চেন্ট শীপ থেকে ওয়ারলেস এর মাধমে ঘটনাটি বন্দরকে জানানো হয় । কোস্টগার্ড বিষয়টি জানার সাথে সাথে বিসিজি স্টেশন কোকিলমনি এবং বিসিজি আউটপোস্ট দুবলা হতে দুইটি অপারেশন দল অভিযানে নামে। অভিযানের এক পর্যায়ে ডাকাত দলের নৌকাটিকে দেখতে পেয়ে ধাওয়া করা হয়। কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে তারা ডাকাতি করতে ব্যর্থ হয় এবং নৌকাটি নিয়ে পালিয়ে যায়।
পরে মার্চেন্ট শীপ থেকে সংগৃহীত সিসিটিভি ফুটেজ ও গোপন তথ্যের ভিত্তিতে ডাকাতদের আটক করার উদ্দেশ্যে কোস্ট গার্ড জাহাজ তামজীদ এর নেতৃত্বে তিনটি অপারেশন দল হাইস্পীড বোট এর সহায়তায় নজরদারি বৃদ্ধির মাধ্যমে টহল প্রদান করে । আজ বৃহস্পতিবার (১৪ জুলাই) ভোর রাতে সাব লেফটেন্যান্ট এস এম সাজিদ মোস্তফা তনু এর নেতৃত্বে অপারেশন দলটি নৌকাসহ ৭ ডাকাতকে আটক করতে সক্ষম হয়। এ সময়ে নৌকাটি তল্লাশি করে চাপাতি , দা , কুঠার, ব্লেড, করাত, দড়ি কাটার সরঞ্জাম, ৭ পিস ইয়াবা ও আনুমানিক ২০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। পরবর্তীতে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কোস্ট গার্ড বেইস মংলা এর উদ্দেশ্যে নিয়ে আসা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাদের মোংলা থানায় হস্তান্তর করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ