Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঋণের টাকা শোধ করতে চুরি গ্রেফতার দম্পতি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২২, ১২:০১ এএম

রাজধানীর উত্তরা এলাকায় একটি গুদামে চুরির ঘটনায় স্বামী ও স্ত্রীকে গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার গভীর রাতে উত্তরা পশ্চিম থানার ১২ নম্বর সেক্টর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে চুরির মালামালসহ ৭ লাখ ৯৫ হাজার টাকা উদ্ধার করা হয়। পুলিশ জানায়, ঋণের টাকা পরিশোধ করতেই স্বামী-স্ত্রীসহ কয়েকজন মিলে এ চুরির ঘটনা ঘটিয়েছেন। চুরির ঘটনায় করা মামলায় পলাতক ভাইসহ আরও তিনজন। গ্রেপ্তারকৃতরা হলেন- জামালপুর সদরের মো. জহুরুল ইসলামের ছেলে মো. জসিম উদ্দিন (২৫), তার স্ত্রী পটুয়াখালীর মেয়ে খুশি আক্তার (২২)। এ সময় তাদের কাছ থেকে চুরির কাজে ব্যবহৃত একটি হেস্কো বেøড ও একটি প্লাস উদ্ধার করা হয়।
উত্তরা পশ্চিম থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, উত্তরা ১২ নম্বর সেক্টরের ৬ নম্বর রোডের একটি প্লটে মেসার্স বিসমিল্লাহ স্টোর নামে একটি গোডাউনে ঈদের দিন রাতে গুদামের তালা ভেঙে বিভিন্ন ব্র্যান্ডের ৯ কার্টন সিগারেট চুরি হয়ে যায়। পরে সিসিটিভি ফুটেজ দেখে জসিম, তার স্ত্রী ও অন্য আসামিদের শনাক্ত করা হয়। এরপর জসিমের দেয়া তথ্যমতে তার স্ত্রী খুশিকে তুরাগ থানার পাকুরিয়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। ওসি বলেন, তাদের কাছ থেকে চুরি করা বিভিন্ন ব্র্যান্ডের ৩ কার্টন সিগারেট, যার মূল্য ৩ লাখ টাকা এবং সিগারেট বিক্রির ৪ লাখ ৯৫ হাজার টাকা জব্দ করা হয়। তিনি আরও বলেন, পলাতক বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।
পুলিশ সূত্র জানায়, জসিম নিজেও ব্যবসায়ী। তার মুঠোফোনে টাকা লোডের দোকান আছে। তাকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে পুলিশ জানায়, জসিমের বিভিন্ন জায়গায় ৮০ হাজার টাকার ঋণ ছিল। এ ঋণ শোধ করতেই চুরির পরিকল্পনা করেন। দুই মাস ধরে তারা এই পরিকল্পনা করছিলেন। ঈদের দিন মানুষ কম থাকায় ওই দিনকেই বেছে নেন তারা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঋণ

৮ ফেব্রুয়ারি, ২০২৩
২৫ জানুয়ারি, ২০২৩
২৯ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ