Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চীনে চালু হচ্ছে গ্রামীণ ক্ষুদ্রঋণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : এবার চীনে চালু হচ্ছে গ্রামীণ ক্ষুদ্রঋণ কর্মসূচি। এ লক্ষ্যে স¤প্রতি চীনের শীর্ষস্থানীয় জং ইউয়ান ব্যাংকের সঙ্গে গ্রামীণ ট্রাস্টের একটি চুক্তি সই হয়েছে। ইউনূস সেন্টারের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, জং ইউয়ান ব্যাংকের প্রেসিডেন্ট ওয়াং জিয়ং তার চার সদস্যের প্রতিনিধি দল নিয়ে ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে স¤প্রতি ইউনূস সেন্টারে সাক্ষাৎ করেন। পরে জং ইউয়ান ব্যাংক, গ্রামীণ ট্রাস্ট এবং চীনে সামাজিক ব্যবসা কর্মসূচি এগিয়ে নিতে প্রতিষ্ঠিত গ্রামীণ লি. (চায়না)-র মধ্যে একটি ত্রি-পাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়।
জং ইউয়ান ব্যাংকের প্রেসিডেন্ট ওয়াং জিয়ং, গ্রামীণ লি. (চায়না)-র গাও জান এবং গ্রামীণ ট্রাস্টের জেনারেল ম্যানেজার আব্দুল হাই খান এই চুক্তিতে স্বাক্ষর করেন। গ্রামীণ ট্রাস্টের বিশেষজ্ঞদের নিয়ে হেনান প্রদেশের কয়েকটি পরীক্ষামূলক শাখায় ব্যাংকটি অবিলম্বে গ্রামীণ ক্ষুদ্রঋণ কর্মসূচির প্রতিরূপ তৈরির কাজ শুরু করবে। প্রফেসর ড. মুহাম্মদ ইউনূস ও গ্রামীণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর এইচ আই লতিফী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। Ñওয়েবসাইট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ