Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বিমানবন্দর কর্মীদের প্রতিরোধ, বিদেশে যেতে পারলেন না বাসিল রাজাপাকসে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২২, ১০:৩৮ এএম

কলম্বোর বিমানবন্দর কর্মীদের প্রতিরোধের মুখে দেশ ত্যাগ করতে পারলেন না শ্রীলঙ্কার সাবেক মন্ত্রী এবং প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের ভাই বাসিল রাজাপাকসে। আজ ভোর রাত ৩.৩০-এ তার দুবাই যাওয়ার কথা ছিল। কিন্তু তাকে বাধ্য হয়ে ফিরতে হয়েছে।

বাসিল রাজাপাকসের আমেরিকান নাগরিকত্বও রয়েছে। তিনি একসময় অর্থমন্ত্রী ছিলেন, এমপিও ছিলেন।

খবরে বলা হয়েছে, তিনি বন্দরনায়েকে আন্তর্জাতিক বিমানবন্দরের সিল্ক রুট প্যাসেঞ্জার ক্লিয়ারেন্স টার্মিনাল দিয়ে দেশত্যাগ করতে চেয়েছিলেন। কিন্তু যাত্রীদের বিক্ষোভের মুখে বিমানবন্দরের অভিবাসন কর্মকর্তারা তাকে দেশত্যাগ করতে দেয়নি।

অভিবাসন অফিসের সূত্র জানিয়েছে, সাবেক মন্ত্রী মধ্যরাত ১২টায় বন্দরনায়েকে আন্তর্জাতিক বিমানবন্দরের সিল্ক রুট প্যাসেঞ্জার ক্লিয়ারেন্স টার্মিনাল পৌঁছেন। তার ফ্লাইটটি রাত ৩.৩০-এ ছেড়ে যাওয়ার কথা ছিল।

কিন্তু কর্মকর্তারা তার দেশত্যাগের অনুমতি দেননি। এর পরপরই শ্রীলঙ্কা ইমিগ্রেশন অফিসার্স অ্যাসোসিয়েশন (এসএলআইইওএ) সিল্ক রুট প্যাসেঞ্জার ক্লিয়ারেন্স টার্মিনালের কার্যক্রম বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নেয়।

সাবেক রাজনৈতিক ভিআইপিদের দেশত্যাগ ঠেকাতে বিশেষ উদ্যোগ শ্রীলঙ্কায়
শ্রীলঙ্কায় রাজনৈতিক পট-পরিবর্তনের প্রেক্ষাপটে সাবেক ভিআইপিদের দেশত্যাগ ঠেকাতে গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। শ্রীলঙ্কা ইমিগ্রেশন অফিসার্স অ্যাসোসিয়েশন বন্দরনায়েকে আন্তর্জাতিক বিমানবন্দরের সিল্ক রুট প্যাসেঞ্জার ক্লিয়ারেন্স টার্মিনালের কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। আজ মঙ্গলবার এই সিদ্ধান্ত কার্যকর হয়েছে এবং পরবর্তী নির্দেশ পর্যন্ত তা চলবে।

সংগঠনটির সভাপতি কে এ এ এস কানুগালা বলেছেন, দেশে বিরাজমান বর্তমান অস্থিতিশীল ও সঙ্কটজনক পরিস্থিতি বিবেচনা করে এ সিদ্ধঅন্ত নেয়অ হয়েছে। কারণ আশঙ্কা করা হচ্ছে যে বিপুলসংখ্যক সাবেক রাজনৈতিক ভিআইপি এই সিল্ক রুট ক্লিয়ারেন্স টার্মিনাল ব্যবহার করে দেশ ত্যাগ করতে পারে।

তিনি বলেন, ভিআইপিরা বিআইএতে টাকা প্রদান করে সিল্ক রুট দিয়ে তাদের ফ্লাইট ব্যবহার করার সুযোগ পেতে পারেন।

সূত্র : ডেইলি মিরর শ্রীলঙ্কা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ