Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শ্রীলঙ্কার রাজনৈতিক দলগুলো সর্বদলীয় অন্তর্বর্তীকালীন সরকার গঠনে সম্মত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২২, ৯:৩৯ এএম

শ্রীলঙ্কার বিরোধী দলগুলোর দাবির প্রেক্ষিতে প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে আগামী বুধবার তার পদত্যাগ করার কথা জানিয়েছেন। এদিকে দেশটির প্রধান বিরোধী দলগুলো রোববার একটি সর্বদলীয় অন্তর্বর্তীকালীন সরকার গঠনে সম্মত হয়েছে। খবর পিটিআই’র।

শ্রীলঙ্কায় ব্যাপক আন্দেলনের মুখে মেয়াদপূর্তির আগেই রাজাপাকসে ও প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে পদত্যাগে রাজি হন। তাদের এই সিদ্ধান্তের প্রেক্ষাপটে নজিরবিহীন অর্থনেতিক সংকটে পতিত দেশটিকে এগিয়ে নেয়ার উপায় নিয়ে আলোচনার জন্য বিরোধী দলগুলো বৈঠক করেছে।

শ্রীলঙ্কার ক্ষমতাসীন পদুজানা পেরামুনা পার্টির একাংশের নেতা বিমল বীরাওয়ানছা বলেন, আমরা নীতিগতভাবে সকল দলের অংশগ্রহণে একটি ঐক্যমতের অন্তর্বর্তীকালীন সরকার গঠনে সম্মত হয়েছি।

প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে আগামী ১৩ জুলাই তার পদত্যাগের ব্যাপারে পার্লামেন্টের স্পিকার মাহিন্দ যাপা আবেওয়ারদেনাকে গত শনিবার অবহিত করেন। প্রধানমন্ত্রীও তার পদত্যাগের ঘোষণা দেন। সূত্র : বাসস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ