Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক পরার নির্দেশ জনপ্রশাসনের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০২২, ৫:৫৫ পিএম

করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক পরা নিশ্চিতের নির্দেশ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
আজ মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে অফিস আদেশ জারি করে মন্ত্রণালয়ের অনুবিভাগ প্রধান এবং অধীন দপ্তর-সংস্থা গুলোকে নির্দেশনা দেয়া হয়েছে।
অফিস আদেশে এতে বলা হয়, বর্তমানে করোনাভাইরাস (কোভিড-১৯)-এর সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সব অনুবিভাগ প্রধান এবং অধীন দপ্তর/সংস্থার প্রধানদেরকে তার আওতাধীন কর্মকর্তা/কর্মচারীদের মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।
স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ১৩৩ জনে। গত ৩০ মে করোনায় সবশেষ একজনের মৃত্যুর টানা ২০ দিন পর গতকাল সোমবার ভাইরাসটিতে মৃত্যুর তথ্য দেয় স্বাস্থ্য অধিদপ্তর। এরপর দৈনিক মৃত্যুর তালিকায় আরও একজন যুক্ত হলেন।
গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৮৭৪ জন। দেশে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে শনাক্তের সংখ্যা পৌঁছেছে ১৯ লাখ ৫৮ হাজার ৭৪ জনে। চারমাসেরও বেশি সময় পর দৈনিক শনাক্তের হার ১১ শতাংশ ছাড়িয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জনপ্রশাসন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ