Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২২, ১২:০৩ এএম

৫ গুণ টাকা
ইনকিলাব ডেস্ক : এটা যেন মেঘ না চাইতেই বৃষ্টি। যত টাকা লেখা হচ্ছে ঠিক তার পাঁচ গুণ বের হচ্ছে এটিএম বুথ থেকে। বিষয়টি অবাক লাকলেও বাস্তবে এমনটাই ঘটেছে ভারতের নাগপুরে। খবরটি দ্রুত ছড়িয়ে পড়লে বুথের বাইরে টাকা তোলার হিড়িক পড়ে যায়। তথ্যমতে, নাগপুরের একটি বেসরকারি ব্যাংকের এটিএম বুথে ৫০০ টাকা তুলে মেশিনে চাপ দিলে ২ হাজার ৫০০ টাকা বের হয়। এ খবর ছড়িয়ে পড়ার পর মানুষ ওই বুথের সামনে ভিড় করতে থাকেন। একপর্যায়ে সেখানে ধস্তাধস্তিরও ঘটনা ঘটে। পরে ব্যাংকের এক গ্রাহক পুলিশকে খবর দিলে পুলিশ এসে এটিএম বুথটি বন্ধ করে দেন এবং ব্যাংক কর্তৃপক্ষকে অবহিত করে। হিন্দুস্তান টাইমস, এবিপি, এনডিটিভি।


প্রথম স্বেচ্ছামৃত্যু
ইনকিলাব ডেস্ক : ইতালিতে প্রথম বারের মতো ৪৪ বছর বয়সি ফ্রেডরিকো কার্বনি নামের এক ব্যক্তি চিকিৎসকদের সহায়তায় স্বেচ্ছায় মৃত্যুবরণ করেছেন। গলা থেকে নিচ পর্যন্ত পক্ষাঘাতে অসাড় হয়ে গিয়েছিল ফ্রেডরিকোর শরীর। বৃহস্পতিবার ওই অসুস্থ মানুষটি স্বেচ্ছায় মৃত্যুবরণ করেছেন। ইতালির আইন অনুযায়ী, কারও মৃত্যুতে সাহায্য করা অপরাধ। কিন্তু, ২০১৯ সালে সাংবিধানিক আদালত জানিয়ে দেন- কিছু ক্ষেত্রে ব্যতিক্রম হতে পারে। তবে, সেজন্য কঠিন শর্ত পালন করা জরুরি। জানা গেছে, বিশেষ মেশিনের সহায়তায় ফ্রেডরিকোর শরীরে মৃত্যুর জন্য ওষুধ দেওয়া হয়। অন্তিম শয্যায় তার বন্ধু ও স্বজনরা উপস্থিত ছিলেন।
ডয়েচে ভেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২
১২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ