Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেইজিংয়ে এক ‘বার’ থেকে ১৬৬ জন করোনা আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২২, ৭:৪২ পিএম

চীনের রাজধানী বেইজিংয়ে একটি পানশালায় গিয়ে ১৬৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসি এ তথ্য জানিয়েছে। সরকারের একজন মুখপাত্র করোনা এভাবে ছড়িয়ে পড়াকে ভয়ংকর আখ্যায়িত করেছেন।
গতকাল রবিবার স্থানীয় প্রশাসনের মুখপাত্র বলেছেন, চাওইয়াং জেলার 'হেভেন সুপারমার্কেট বার'-এ ভয়াবহ আকারে করোনা থাবা বসিয়েছে।
১৬৬ জন গ্রাহক ওই বার থেকে ফিরে করোনা আক্রান্ত হয়েছেন। আরও বহু মানুষের শরীরে দেখা গেছে একাধিক উপসর্গ।
বেইজিং ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন সেন্টারের পক্ষ থেকে বলা হয়েছে, এই মুহূর্তে বেইজিংয়ে করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। গত বৃহস্পতিবার থেকে সেখানে নতুন করে একাধিক কোভিড নির্দেশনা জারি করা হয়েছে। বিনোদন স্থানগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।
মাত্র দুই সপ্তাহ আগেই করোনা বিধিতে কিছুটা শিথিলতা এনেছিল বেইজিং। কিন্তু আবারো চীনের রাজধানীতে মাথাচাড়া দিয়েছে করোনা। বেইজিং থেকে কিছুটা দূরে শহরতলী এলাকায় একটি থিম পার্ক রিসোর্ট দীর্ঘদিন ধরে বন্ধ ছিল। পার্কের দরজা খুলতে না খুলতেই ফের করোনায় আক্রান্ত হয়েছেন তিন কর্মচারী। তিনজনই হেভেন সুপারমার্কেট বারে গিয়েছিলেন।
সাংহাইতেও নতুন করে মাথাচাড়া দিয়েছে করোনা সংক্রমণ। কোয়ারেন্টিন করে রাখা এলাকার বাইরে নতুন করে ছড়াচ্ছে করোনা। নতুন করে করোনা পরীক্ষা শুরু করেছে প্রশাসন।
চীনের দু'টি শহরে সবেমাত্র গত ১ জুন থেকে লকডাউন শিথিল করা হয়েছে। বিশেষজ্ঞরা মনে করছেন, সার্বিকভাবে ব্যর্থ হয়েছে শি চিনপিংয়ের 'জিরো কোভিড নীতি'। সূত্র: বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা আক্রান্ত

৮ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ