Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

কামিশেভাখা শহর মুক্ত করা হয়েছে: কাদিরভ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০২২, ৬:১৪ পিএম

চেচেন নেতা রমজান কাদিরভ বৃহস্পতিবার তার টেলিগ্রাম চ্যানেলে বলেছেন, লুহানস্ক পিপলস রিপাবলিকের (এলপিআর) কামিশেভাখা শহর মুক্ত করার পরে মোপিং-আপ অপারেশন সম্পন্ন হয়েছে।

‘স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চেচেন প্রজাতন্ত্র বিভাগের আখমাদ-খাদজি কাদিরভ স্পেশাল পুলিশ রেজিমেন্ট এবং ৬ তম কস্যাক রেজিমেন্টের যোদ্ধাদের দ্বারা পুরো অঞ্চলটি মুক্ত করা হয়েছে। রেজিমেন্টের ডেপুটি কমান্ডার মেজেদ উসমিগভ এখন সেই অঞ্চলগুলির চারপাশে একটি ছোট প্রেস ট্যুর করছেন যেখানে বিদেশী ভাড়াটে এবং অন্যান্য নব্য-নাৎসি স্ক্যামের সাথে তীব্র লড়াই হয়েছে,’ কাদিরভ লিখেছেন।

তার কথায়, বিদেশী ভাড়াটে এবং ইউক্রেনীয় জাতীয়তাবাদীরা শিয়ালের গর্ত খনন করে এবং আবাসিক ভবন থেকে অবিলম্বে সামরিক সরঞ্জাম মোতায়েন করেছিল। সেই ‘সাহসী’ ইউক্রেনীয় যোদ্ধারা পশ্চিমা অস্ত্রগুলো ফেলে রেখেই পালিয়ে গিয়েছে, যারা ইতিমধ্যেই ঘাটতিতে রয়েছে,’ চেচেন নেতা যোগ করেছেন।

কাদিরভ আরও বলেছিলেন যে, তারা কামিশেভাখা থেকে পালিয়েছে তারা এখন ভ্রুবকা গ্রামে রয়েছে। ‘একজন জাতীয়তাবাদী নয় - একজন ভাড়াটে লোক - তাদের নৃশংসতার জন্য শাস্তি থেকে বাঁচতে সক্ষম হবে না। এতে আমার কোন সন্দেহ নেই,’ তিনি বলেছিলেন। গত ৩০ মে, কাদিরভ ঘোষণা করেছিলেন যে, লুহানস্ক পিপলস রিপাবলিক (এলপিআর) এর নিরাপত্তা বাহিনীর সাথে চেচেন ইউনিটগুলো কামিশেভাখার ৯০ শতাংশ পর্যন্ত নিয়ন্ত্রণ নিয়েছে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ