Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আশ্রয় প্রকল্পে ঘর দেয়ার আশ্বাসে অর্থ আত্মসাতের অভিযোগে প্রতারক দম্পতি গ্রেপ্তার

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুন, ২০২২, ২:৪০ পিএম

প্রধানমন্ত্রীর আশ্রয় প্রকল্পে ঘর দেয়ার আশ্বাসে অর্থ আত্মসাৎ ও প্রতারণার অভিযোগে এক প্রতারক দম্পতিকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গ্রেপ্তারদ্বয় হচ্ছে- সুমন হাওলাদার ওরফে সুমন উদ্দিন ওরফে ইদ্রিস আলী (৪০) ও তার স্ত্রী মোছাঃ পলি আক্তার (৩৫)।
বুধবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তাদের গ্রেপ্তারের কথা জানিয়েছেন র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার মোঃ জিয়াউর রহমান চৌধুরী। এরআগে মঙ্গলবার রাতে সাভারের রাজাশন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নগর অংশীদারীত্বের মাধ্যমে দারিদ্র হ্রাসকরণ প্রকল্প, নারী প্রগতি সংসদ ও নারী উন্নয়ন কমিটির নামে ভুয়া প্রকল্প ও সমিতির প্রলোভন দেখিয়ে প্রধানমন্ত্রীর আশ্রয় প্রকল্পে ঘর দেয়ার আশ্বাস দিয়ে ৩০০জন ব্যক্তির কাছ থেকে ৫হাজার থেকে ৩লাখ টাকা পর্যন্ত নিয়েছে এই প্রতারক দম্পতি।

তাদের হেফাজত থেকে র‌্যাব ৪০টি পাশ বই, ২টি রেজুলেশন বই, ৪টি রেজিষ্ট্রার, আবেদন ফরম ৩৮টি, ৯টি সীল, ৯টি আইডি কার্ড, ১০০ টি জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, ২টি মোবাইল ফোন ও প্রেস লেখা একটি মটরসাইকেল জব্দ করে।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার সুমন হাওলাদার ওরফে সুমন উদ্দিন ওরফে ইদ্রিস আলী জানিয়েছে, নিজেকে সে আর্ন্তজাতিক সংস্থার এনজিও প্রতিষ্ঠানের একজন উধ্বর্তন কর্মকর্তাসহ বিভিন্ন সংবাদপত্রের সাংবাদিক পরিচয় প্রদান করতো। বিভিন্ন সাংবাদিক এবং বিভিন্ন আর্ন্তজাতিক সংস্থার ভুয়া আইডি কার্ড দেখিয়ে মানুষের কাছ থেকে প্রতারনার মাধ্যমে টাকা আতœসাৎ করতো।

তার স্ত্রী পলি আক্তার, প্রধানমন্ত্রীর আশ্রয় প্রকল্পের ঘর দেয়ার আশ্বাস দিয়ে নগর অংশীদারীত্বের মাধ্যমে দারিদ্র প্রকল্প (ইউপিপিআর) ও নারী প্রগতি সংসদসহ বিভিন্ন সংগঠনের নামে ভূয়া পাশ বই তৈরি করে বিভিন্ন নারী সদস্যের নামে টাকা তুলে সেই টাকা আত্মসাৎ করতো।
সাভার, গেন্ডারিয়া, রাজাসন এলাকার বহু নারী সদস্যের ভোটার আইডি ও ছবি সংগ্রহ করে তাদেরকে ঘর করে দেয়ার প্রলোভন দেখিয়ে সর্বনিম্ন ৫০০০ টাকা থেকে শুরু করে ২/৩ লক্ষ টাকা পর্যন্ত হাতিয়ে নিয়েছে।
বিজ্ঞপ্তিতে র‌্যাব জানিয়েছে, প্রায় ৩০০জন ভুক্তভোগী আছে যারা পলির স্বাক্ষর করা পাশ বইয়ের মাধ্যমে টাকা জমা প্রদান করে প্রতারিত হয়েছে।
এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ