Inqilab Logo

রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১, ০৭ মুহাররম ১৪৪৬ হিজরী

করোনাকালে প্রধানমন্ত্রী ১৬শ টি ডিজিটাল বৈঠকে অংশ নিয়েছেন : সংসদে পলক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুন, ২০২২, ৮:৩৬ পিএম

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, করোনাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ হাজার ৬শ'টি ডিজিটাল বৈঠকে অংশ নিয়েছেন ।

তিনি আজ সংসদে সরকারি দলের সংসদ সদস্য খালেদা খানমের এক সম্পূরক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
জুনাইদ আহমেদ পলক বলেন, সবাই শুনলে অবাক হয়ে যাবেন, বিগত দুই বছরে বিশ্বের ইতিহাসে নতুন রেকর্ড সৃষ্টি করেছেন প্রধানমন্ত্রী। তিনি দুই বছরে ১ হাজার ৬শ'টি ডিজিটাল বৈঠকে উপস্থিত থেকেছেন। মন্ত্রিসভা, একনেক, রাজনৈতিক এবং জাতীয় ও আন্তর্জাতিক মিলিয়ে এসব বৈঠকে তিনি উপস্থিত ছিলেন। তার দিকনির্দেশনায় সঠিক সমন্বয়ের মাধ্যমে করোনা মোকাবিলায় বিশ্বে বাংলাদেশ পঞ্চম স্থানে রয়েছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন না করলে করোনাকালে গত দুই বছরে শিক্ষা, স্বাস্থ্য ও প্রশাসনিক কার্যক্রম, বাণিজ্যিক কার্যক্রম এমনকি বিচারিক কার্যক্রম সচল রাখা সম্ভব হতো না। ২০১৮ সালে চালু হওয়া ‘৩৩৩’ সেবার মাধ্যমে করোনাকালে শেখ হাসিনার আহ্বানে কর্মহীন, নিম্নবিত্ত মানুষের কাছে সেবা পৌঁছে দেয়া সম্ভব হয়েছে। ‘৩৩৩’ কলসেন্টার না থাকলে ডক্টর স্কুল তৈরি করা, টেলিমেডিসিন সেবা প্রদান ও খাদ্য সহায়তা দেয়া দুরহ হতো।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ