Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পদ্মা সেতুর দুর্নীতির হিসাব জনগণ জানতে চায়

প্রেসক্লাবের সামনে মান্না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুন, ২০২২, ১২:০১ এএম

নাগরিক ঐক্যের আহবায়ক ও ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না বলেছেন, সরকার এমন ভাব করছে, যেন আমরা সবাই পদ্মা সেতুর শত্রু। আমরা শুধু বলছি, যে সেতু ১২ হাজার কোটি টাকা দিয়ে বানানো যাবে বলেছিলেন, সেখানে এরই মধ্যে ৪০ হাজার কোটি টাকা খরচ হয়েছে। এত টাকা কীভাবে খরচ হলো সেই হিসাব দেন। জনগণ সে হিসাব জানতে চায়। সেতু নির্মাণে যে ভাবে লুটপাট হয়েছে তাতে এটি দুর্নীতির স্মারক হয়ে থাকবে।

নাগরিক ঐক্যের দশম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল রাজধানীর বিভিন্ন সড়ক পদযাত্রা শেষে জাতীয় প্রেসক্লাবের সামনে এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ কথা বলেন। মাহমুদুর রহমান মান্না বলেন, পুরো মিরপুর দুইদিন ধরে বন্ধ। গার্মেন্টসের হাজার হাজার কর্মীরা রাস্তায় নেমেছে। তাদের দাবি, হয় জিনিসের দাম কমাও না হলে বেতন বাড়াও। সরকার কোনোটাই করতে পারছে না। বরং পদ্মা সেতু উদ্বোধনের নামে দেশব্যাপি কোটি কোটি টাকা খরচ করে উৎসবের প্রস্তুতি নিচ্ছে। অন্যদিকে, চট্টগ্রামে কী হৃদয়বিদারক একটা ঘটনা ঘটেছে। অথচ এক পদ্মা ছাড়া অন্য কোনো দিকে সরকারের লক্ষ্য নেই।

নিত্যপণ্যের দাম ঊর্ধ্বগতিসহ নানা দুর্যোগের কথা উল্লেখ করে তিনি বলেন, বেপরোয়া দ্রব্যমূল্য এবং নানান দুর্যোগে দেশের মানুষের যখন দুর্বিষহ অবস্থা তখন সরকার উন্নয়নের ফানুস উড়াচ্ছে। সংসার চালাতে না পেরে বেতন বৃদ্ধির দাবিতে মানুষ রাস্তায় নামছে। ডিপুতে মানুষ পুড়ে মরছে। দেশে এত বড় দুর্যোগের মধ্যেও সরকার ঘোষণা দিয়েছে পদ্মা সেতুর উদ্বোধনে ১০ লাখ লোকের সমাগম করবে, কেন? দেখাবেন যে, আমাদের অনেক শক্তি আছে। আরে আপনাদের তো শক্তি আছেই, আছে বলেই তো ভোট ডাকাতি করেন।
এসময় নাগরিক ঐক্যের কেন্দ্রীয় ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদ্মা সেতু

১১ জানুয়ারি, ২০২৩
৩১ অক্টোবর, ২০২২
২৮ সেপ্টেম্বর, ২০২২
২৬ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ