Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইউক্রেনে পশ্চিমাদের আর্টিলারি প্রশিক্ষণ কেন্দ্রে হামলা রাশিয়ার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০২২, ৬:৪৯ পিএম

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ শনিবার বলেছেন যে, রাশিয়ার উচ্চ-নির্ভুল বিমানচালিত ক্ষেপণাস্ত্রগুলি সুমির বাইরে বিদেশী প্রশিক্ষক, ২৭ জন সৈন্য ও গোলাবারুদ এবং দুটি কমান্ড পোস্ট সহ ইউক্রেনের একটি আর্টিলারি প্রশিক্ষণ কেন্দ্রে আঘাত করেছে।

‘সুমি অঞ্চলের স্টেটসোভকা বন্দোবস্ত এলাকায় বিদেশী প্রশিক্ষকদের সাথে একটি ইউক্রেনীয় আর্টিলারি প্রশিক্ষণ কেন্দ্রে উচ্চ-নির্ভুলতা থেকে চালানো ক্ষেপণাস্ত্র আঘাত করেছে,’ তিনি বলেছিলেন। মুখপাত্র বলেছেন যে, বিদেশী প্রশিক্ষকরা অপারেটিং ১৫৫-মিমি এম৭৭৭ হাউইটজার ব্যবহার করার জন্য ইউক্রেনীয়দের তরান্বিত করতে কেন্দ্রটি ব্যবহার করেছিলেন।

কোনাশেনকভ বলেছেন যে, ওডেসা অঞ্চলের ডাচনয়ে জেলায় একটি ক্ষেপণাস্ত্র হামলায় একটি বিদেশী ভাড়াটে বাহিনী ধ্বংস হয়েছে।

‘এছাড়া, ইউক্রেনের সশস্ত্র বাহিনীর ২৭ জন্য সৈন্যসহ একটি সামরিক গুদামে হামলা করা হয়েছে এবং ইউক্রেনের সশস্ত্র বাহিনীর দুটি কমান্ড পোস্ট, ভেসিওলোয়ের বসতিগুলির এলাকায় ক্ষেপণাস্ত্র এবং আর্টিলারি অস্ত্র, গোলাবারুদ এবং জ্বালানির ছয়টি ডিপো ধ্বংস করা হযেছে,’ তিনি বলেছিলেন। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ