Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফেসবুকে আপত্তিকর মন্তব্য, সিলেটে গ্রেফতার হলেন এক যুবদল নেতা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৫ জুন, ২০২২, ১২:৪৬ পিএম

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করার অভিযোগে সিলেট কোম্পানীগঞ্জ উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক এমদাদুর রহমান ইনজাদকে গ্রেপ্তার করেছে স্থানীয় পুলিশ। এক ছাত্রলীগ নেতার দায়ের করা মামলায় গতকাল শনিবার রাতে গ্রেপ্তার করা হয় তাঁকে।
মামলার বাদী কোম্পানীগঞ্জ গ্রামের মৃত আকবর আলীর পূত্র আহমেদ রেজা রুবেল। তেলিখাল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি তিনি ।
মামলার এজাহারে বলা হয়েছে, গত ২২ মে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ কোম্পানীগঞ্জের বন্যাদুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ করেন। পরদিন মামলার বাদী ফেসবুকে দেখতে পান, ত্রাণ বিতরণকে উপহাস করে কিছু ব্যক্তি ফেসবুকে আক্রমণাত্মক, মিথ্যা ও মানহানিকর তথ্য প্রচার করে উস্কে দিচ্ছে জনসাধারণকে। এছাড়া গ্রেপ্তারকৃত আসামি ইনজাদ প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করে নিজের ফেসবুক আইডিতে একটি পোস্টও করেন। এহেন ঘটনায় ছাত্রলীগ নেতা রুবেল বাদী হয়ে গত ৩১ মে কোম্পানীগঞ্জ থানায় মামলা করেন তথ্যপ্রযুক্তি আইনে। মামলায় ইনজাদসহ চারজনের নাম উল্লেখ ও ৬ থেকে ৭ জনকে অজ্ঞাত আসামি করা হয়। তবে তদন্তের স্বার্থে এজাহারভুক্ত অন্য আসামিদের নাম প্রকাশ করতে রাজি হয়নি পুলিশ।
কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সুকান্ত চক্রবর্তী বলেন, এজাহারভূক্ত আসামী ইনজাদকে তাঁর বাড়ি থেকে শনিবার রাতে পুলিশ গ্রেপ্তার করে। তদন্তের স্বার্থে প্রকাশ করা যাচ্ছে না এজাহারভুক্ত বাকি আসামিদের নাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ