Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

হিলিতে কমতে শুরু করেছে চালের দাম

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুন, ২০২২, ৪:১১ পিএম

দিনাজপুরের হিলি স্থলবন্দরের পাইকারী ও খুচরা বাজারে কমতে শুরু করেছে চালের দাম। কেজি প্রতি ২ থেকে ৪ টাকা কমেছে দাম। মিনিকেট চাল গত দুই দিন আগে কেজি প্রতি বিক্রি হয়েছিলো ৬৬ টাকায় বর্তমানে বিক্রি হচ্ছে ৬৪ টাকায় এবং স্বার্না জাতের চাল কেজি প্রতি ৪ টাকা কমে বিক্রি হচ্ছে ৪৬ টাকায়। সরকারী ভাবে বাজার মনিটরিং করার কারনেই কমতে শুরু করেছে দাম এবং নতুন ধানের চাল বাজারে আসলে আরোও দাম কমবে বলছেন ব্যবসায়ীরা। দাম কমাতে কিছুটা স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে।

চাল কিনতে আসা মোয়াজ্জেম হোসেন জানান, এখন তো বোরো ধানের মৌসুম।তবুও কেন চালের দাম বাড়ছে। আমরা গরীব মানুষ। যে টাকা আয় করি তা দিয়ে বাজার করতেই শেষ হয়।তবে প্রশাসনের নজরদাড়িতে কিছুটা কমেছে চালের দাম। চালের দাম নিয়ন্ত্রণে রাখতে জরুরী ভাবে নিয়মিত বাজার মনিটরিং এর দাবী জানান সাধারণ ক্রেতারা।

হিলি বাজারের চাল বিক্রেতা বাবুল হোসেন বলেন,সরকারের পক্ষ থেকে বাজার মনিটরিং এর কারনে কমতে শুরু করেছে চালের দাম। তবে মিল মালিকরা নতুন ধানের চাল এখনো বাজারের ছাড়েনি।নতুন ধানের চাল বাজারে ছাড়লে আরোও চালের দাম কমে যাবে। চালের দাম কিছুটা কমেছে তবে ক্রেতা নেই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চালের দাম

১৪ ফেব্রুয়ারি, ২০২২
৮ ফেব্রুয়ারি, ২০২২
৫ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ