Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজবাড়ীতে তিন বাহনে সংঘর্ষ, নিমিষেই নিহত ৬

বগুড়ায় ট্রেনের ধাক্কায় এক শিশুসহ বিভিন্নস্থানে নিহত আরো ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ১২:০০ এএম

রাজবাড়ীর কালুখালীতে ট্রাক-ইজিবাইক-কারের ত্রিমুখী সংঘর্ষে সংঘর্ষে ৬ জনের মৃত্যু হয়। গতকাল বুধবার সকাল ৯টার সময় রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের চাঁদপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানায়, সকালে পাংশা থেকে রাজবাড়ীগামী যাত্রীবোঝাই ইজিবাইকটি মহাসড়কের রেলগেট এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এসময় ইজিবাইকটির পেছনে থাকা প্রাইভেটকারটিরও নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকের সঙ্গে ধাক্কা লাগে। ঘটনাস্থলেই চালকসহ ইজিবাইকের ৩ যাত্রীর নিহত হয়। হাসপাতালে নেয়া হলে সেখানে আরও ৩ জনের মৃত্যু হয়।

এদিকে, দেশের ছয় জেলায় গতকাল সড়কে আরো আটজনের মৃত্যু হয়ছে। পতেঙ্গায় দ্রুত গতির মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে দুই, খুলনায় মোটরসাইকেল-বাস সংঘর্ষে দুই, বগুড়ায় ট্রেনের ধাক্কায় ১৫ দিন বয়সী এক শিশু ও তারাকান্দায় সাবেক এক ইউপি সদস্য’র মৃত্যু হয়েছে। এছাড়া পিরোজপুরের মঠবাড়িয়া গত মঙ্গলবারে ট্রাকের ধাক্কায় এক, চট্টগ্রাম-কক্সবাজার লোহাগাড়ার চুনতিতে দ্রুতগামী মালবাহী পিকআপের ধাক্কায় এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো খবরে :

চট্টগ্রাম ব্যুরো জানায়,
পতেঙ্গায় দ্রুত গতির মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় ২ যুবকের মৃত্যু হয়েছে। গতকাল বিকেলে খেঁজুর তলা মুসলিমাবাদ সড়কে এই দুর্ঘটনা ঘটে। নিহত কাজী আহম্মেদ আল ইসতিয়াক ফেনীর ফুলগাজী থানার দক্ষিণ করইয়ার মুন্সির হাট এলাকার কাজী মিজানুর রহমানের ছেলে ও মো. সোলাইমান গনি লালমনিরহাট জেলার হাতিবান্ধা থানার দক্ষিণ সিন্ধুর্ণা এলাকার জলিম উদ্দিমের ছেলে। পুলিশ জানায় নিহত দুইজন দ্রুত গতিতে মোটরসাইকেল চালাতে গিয়ে হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে ছিটকে পড়ে গুরুতর আহত হন। পরে স্থানীয়দের সহযোগিতায় তাদের উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
খুলনা ব্যুরো জানায়,

খুলনার ডুমুরিয়ায় মোটরসাইকেলের সাথে সংঘর্ষে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দু’জন নিহত হয়েছে। গতকাল সকাল সাড়ে ৮ টার দিকে ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মোটরসাইকেল চালক সাতক্ষীরার তালা উপজেলার খলিসখালী গ্রামের আলী ওসমান ও বাসযাত্রী খুলনার ডুমুরিয়া উপজেলার গোলনা গ্রামের আব্দুল খালেক। আলী ওসমান একটি ওষধ কোম্পানীর রিপ্রেজেন্টটেটিভ এবং আবুল খালেক গাছ কাটা শ্রমিক ছিলেন।

বগুড়া ব্যুরো জানায়,
বগুড়ায় ট্রেনের ধাক্কায় মাইক্রোবাস যাত্রী এক শিশু নিহত ও তার বাবা গুরুতর আহত হয়েছেন। গতকাল বেলা ১২টার দিকে বগুড়া শহরতলীর আকাশতারা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত ১৫ দিন বয়সী শিশু মারদিয়া ঢাকার মোহাম্মদপুর এলাকার মিন্টু মিয়ার মেয়ে। স্থানীয়রা জানান, মিন্টু ঢাকা থেকে তার স্ত্রী ও দুই সন্তানকে নিয়ে মাইক্রোবাসযোগে আকাশতারা শ্বশুরবাড়ি যাচ্ছিলেন। আকাশতারা রেল ক্রসিংয়ে মাইক্রোবাসটি অতিক্রম করার মুহুর্তে ট্রেন আসতে দেখে চালক মাইক্রোবাস রেললাইনের পাশে দাঁড় করায়। এসময় বোনারপাড়া থেকে সান্তাহারগামী লোকাল ট্রেন অতিক্রম করতে গিয়ে মাইক্রোবাসের সাথে ধাক্কা লাগে। এতে মাইক্রোবাসটি ছিটকে রেললাইনের পাশে গাছের সাথে আটকে যায়।

বগুড়া রেলওয়ে পুলিশ ফাঁড়ির এসআই আমিনুল ইসলাম জানান, ঘটনার পরপরই মাইক্রোবাস চালক পালিয়ে গেছে। নিহত শিশুর লাশ আইনী প্রক্রিয়া শেষে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।
রাজবাড়ী জেলা সংবাদদাতা জানান,
রাজবাড়ীর কালুখালী উপজেলায় ট্রাক-ইজিবাইক-কারের ত্রিমুখী সংঘর্ষে ইজিবাইক চালকসহ ৬ জন নিহত হয়েছে। এ ঘটনায় আরো ২ জন আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।

গতকাল বুধবার সকালে কালুখালীর চাঁদপুর ফায়ার সার্ভিসের সামনে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, ইজিবাইক চালক নাসির উদ্দিন, যাত্রী রাবেয়া বেগম, রাবেয়ার শিশুকন্যা কুলসুম, মজিরন বেগম, মর্জিনা খাতুন ও মর্জিনার শিশুপুত্র নয়ন। প্রত্যেকেই পাংশার পুইজোর এলাকার মুচিদহবনগ্রামের বাসিন্দা।
বেঁচে যাওয়া ইজিবাইকযাত্রী শাহিন আহমেদ জানান, সে সহ সকল যাত্রী রাজবাড়ী কোর্টে যাচ্ছিল। ঘাতক ট্রাকের বেপরোয়া গতি দেখে সে দুর্ঘটনার পূর্ব মূহুর্তে লাফ দিয়ে নিজেকে রক্ষা করে।

নিহত রাবেয়ার পরিবার জানান, রাবেয়ার স্বামী ইসলাম রাজবাড়ী জেলহাজতে আটক আছে। মামলার তারিখ থাকায় পরিবারের লোকজন তাকে দেখতে যাচ্ছিল। পথিমধ্যে কালুখালীর চাঁদপুর ফায়ার সার্ভিসের সামনে পৌছালে বিপরীত দিক থেকে আসা ট্রাক ইজিবাইককে চাপা দেয়। এসময় ঘটনাস্থলে ইজিবাইক চালক নাসির উদ্দিন, যাত্রী রাবেয়া বেগম,রাবেয়ার কন্যা শিশু কুলসুম নিহত হয়। গুরুতর আহতদের কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। দুর্ঘটনাস্থলে ট্রাকটি দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ঢাকাগামী প্রাইভেটকার ট্রাকের ধাক্কায় সামনের অংশ ভেঙে যায়। কালুখালী ফায়ার সার্ভিস দল, হাইওয়ে থানা পুলিশ ও স্থানীয় জনতা নিহতদের উদ্ধার করে।

কালুখালী থানার ওসি নাজমুল হাসান জানান, দুর্ঘটনাস্থলেই তিনজন নিহত হয়েছেন। পরে হাসপাতালে নেওয়ার পর পথে আরও তিনজনের মৃত্যু হয়। পুলিশ ও ফায়ার সার্ভিস উদ্ধার তৎপরতায় অংশনেন। দুর্ঘটনাকবলিত ট্রাকটি জব্দ করা হয়েছে। তবে ট্রাকের চালক ও সহকারী পালিয়ে গেছেন। আহত ব্যক্তিদের চিকিৎসা দেওয়া হচ্ছে
লোহাগাড়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান,
চট্টগ্রাম-কক্সবাজার লোহাগাড়ার চুনতিতে হাইওয়ে রাস্তা পার হতে গিয়ে দ্রুতগামী মালবাহী পিকআপের ধাক্কায় সাইফুল ইসলাম নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়। গতকাল সকাল ১১টা ৩০ মিনিট উপজেলার চুনতি ডাকবাংলো নামকস্থানে এ ঘটনাটি ঘটে। চুনতি ইউপি চেয়ারম্যান মুহাম্মদ জয়নুল আবেদীন জনু কোম্পানি জানান নিহত সাইফুল চুনতি আদর্শ পাড়ার বজল আলীর পুত্র।

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান,
পিরোজপুরের মঠবাড়িয়া পৌর শহরে ট্রাকের ধাক্কায় মো. বাদশা মিয়া আকন নামে একজনের মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার সকালে রাস্তা পারাপারের সময় একটি ট্রাক ধাক্কা দিলে বাদশা মিয়া গুরুতর আহত হন। স্থানীয়রা উদ্ধার করে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। অবস্থার অবনতি হলে তাকে খুলনা ২৫০ শয্যা হাসপাতালে প্রেরন করে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
তারাকান্দা (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান,
ময়মনসিংহের তারাকান্দায় সড়কে প্রাণ হারান সাবেক নারী এক ইউপি সদস্য তার নাম ফাতেমা খাতুন। গতকাল দুপুরে ময়মনসিংহ হালুয়াঘাট মহাসড়কের তারাকান্দা উপজেলা পরিষদের সামনে এই দুর্ঘটনাটি ঘটে। নিহত ফাতেমা খাতুন উপজেলার কামারগাঁও ইউনিয়নের উলামাকান্দি গ্রামের আবুল হাসিম মন্ডলের স্ত্রী।

জানা যায়, উপজেলার কামারগাঁও ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্যা ফাতেমা খাতুন উপজেলা পরিষদে সমাজসেবা অফিসে থেকে বাড়ি ফেরার পথে রাস্তা পারাপারের সময় ময়মনসিংহগামী একটি বেপরোয়া গতির সিএনজি চাপা দিলে গুরুতর আহত হন। এসময় তাকে উদ্ধার (মমেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ