Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইভিএম না থাকলে রাতেই সব মেরে দিতাম

অসুবিধা নেই মেশিনে আমার লোক রাখবো : ভোটের প্রচারে নৌকার প্রার্থী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ মে, ২০২২, ৯:১৮ এএম | আপডেট : ৯:৫২ এএম, ৩০ মে, ২০২২

ইভিএম না থাকলে রাতেই ভোট নিয়ে নিতাম, আপনারা ভোট কেন্দ্রে যাবেন, আঙুলে চাপ দিয়ে ভোট দেবেন। চাপ দিতে না পারলে সেখানে আমি চাপ দেওয়ার মানুষ রাখবো। নির্বাচনী প্রচারে প্রকাশ্যে এমন বক্তব্য দিয়েছেন চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী মুজিবুল হক চৌধুরী। এমন বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। প্রায় ৪১ সেকেন্ডের ওই ভিডিওতে নির্বাচন নিয়ে তিনি বেশ কিছু মন্তব্য করেন। জানা গেছে, শনিবার বিকেলে বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের বাংলাবাজার ১ নম্বর ওয়ার্ডে প্রচারে গিয়ে প্রার্থী মুজিবুল হক চৌধুরী এ বক্তব্য দেন। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, মুবিজুল হক হ্যান্ড মাইকে বক্তব্য দিচ্ছেন। তিনি বলছিলেন, রিকশায় করে পারেন, যেমন করে পারেন ভোট দেওয়ার জন্য… কারণ ইভিএমের ভোট। ইভিএম না হলে সব আমি মেরে দিতাম। কাউকে খুঁজতাম না। কথা বুঝেন নাই। ইভিএমে আইডি কার্ড না ঢুকালে হয় না। ওটা হলে ভোট আমি রাতেই নিয়ে নিতাম। তাই আপনাদের কষ্ট করে সেটা (এনআইডি) নিয়ে যেতে হবে। মেশিনে ফিঙ্গার দিতে হবে। কথা বুঝেন নাই। আমি তো প্লেয়ার ওইটা, একেবারে ২০ হাজার নিয়ে ফেলি। সরকার ইভিএম একটা করছে, কী করবো...। কষ্ট করে নিয়ে গিয়ে আঙ্গুলে চাপ দিয়ে ভোট দিতে হবে। চাপ দিতে না পারলে সেখানে আমি চাপ দেওয়ার মানুষ রাখবো। আমার জন্য একটু দোয়া করবেন সবাই। ভাইরাল ভিডিওর বিষয়ে আওয়ামী লীগের প্রার্থী মুজিবুল হক সাংবাদিকদের বলেন, আমি এমন কোনো বক্তব্য কোথাও দিইনি। আমার বিরুদ্ধে এটি ষড়যন্ত্র। আমি কোনো মিটিংও করিনি এরকম। এমনি গণসংযোগ করেছি। আমার পক্ষে যে গণজোয়ার। এসব আমার জনপ্রিয়তাকে নষ্ট করার জন্য বলছে।

এদিকে বিএনপিসহ বিরোধী দলগুলোর বর্জনের মুখে একতরফা নির্বাচনে ভোটের প্রচারে সরকারি দলের একজন প্রার্থীর এমন বক্তব্যে তোলপাড় সৃষ্টি হয়েছে। দেশের নির্বাচন ব্যবস্থা নিয়ে বিরোধী দল ও সচেতন মহলে যে সব অভিযোগ করে আসছে ওই প্রার্থীর বক্তব্যে তার সত্যতা প্রমাণ হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। এমন বক্তব্যের পর নতুন নির্বাচন কমিশন কি করে তা দেখার অপেক্ষায় বাঁশখালীর চাম্বল ইউনিয়নের ভোটারেরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইভিএম

৩ অক্টোবর, ২০২২
২৬ মার্চ, ২০১৯
২১ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ