Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

দৌলতদিয়ায় ডুবেছে দুটি ফেরিঘাট

যানবাহন পারাপার বন্ধ

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ মে, ২০২২, ১২:০০ এএম

হঠাৎ করে পদ্মা নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে রাত ১২টার দিকে ৪ ও ৫ নং ফেরি ঘাটের পন্টুন পানির নিচে ডুবে গেছে। ফলে এ ঘাট দিয়ে যানবাহন পারাপার বন্ধ হয়ে যাওয়ায় মহাসড়কে পণ্যবাহি ট্রাক ও পরিবহনে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

সরেজমিনে দেখা যায়, দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট হতে ঢাকা খুলনা মহাসড়কের পদ্মার মোড় পর্যন্ত ৬ কিলোমিটার জুড়ে পণ্যবাহি ট্রাক ও গণপরিবহনের দীর্ঘ সারি লক্ষ করা যায়। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে চালকসহ যাত্রীদের। ঘাট থেকে ১৩ কিলোমিটার অদূরে গোয়ালন্দ মোড়ে আটকে আছে ২৫০টি পণ্যবাহী ট্রাক। এদিকে গত বৃহস্পতিবার রাতে কালবৈশাখী ঝড়ের কারণে এক ঘণ্টা ফেরি চলাচল বন্ধ রাখে ঘাট কর্তৃপক্ষ।
দৌলতদিয়া ৫ নং ফেরি ঘাটের পন্টুনের পাশে কেরামত স্টোরের মালিক বলেন, পদ্মা নদীতে এভাবে পানি বাড়ার নজির আমার জীবনে দেখিনি। গত বৃহস্পিতবার রাত ১১টার দিকে আমি দোকানে বসে আছি এমন সময় দেখতে পাই আমার দোকান পানিতে ডুবে যাচ্ছে। আমি তাড়াতাড়ি দোকান ঘর ভেঙে সরিয়ে নেই। ঘাটের আরেক দোকানদার উজ্জাল হোসেন বলেন, আমি রাত ১১টার দিকে দোকান বন্ধ করে বাড়িতে চলে যাই। ভোরে দিকে ঘাটে এসে দেখতে পাই আমার দোকানটি পানিতে ডুবে গেছে।

দৌলতদিয়া ঘাট শাখার সহকারি ব্যবস্থাপক মো. নাছির উদ্দিন বলেন, নদীতে জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় ঘাট দুটি ডুবে যায়। ঘাট দুটি সচল করার জন্য কাজ চলছে। আশা করি বিকেলের মধ্যে ঠিক হয়ে যাবে। এই নৌরুটে ছোট বড় ২১টি ফেরি চলাচল করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানবাহন

২০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ